রবিবার, জানুয়ারি ১৭

দেশে করোনায় আক্রান্ত ৫৫ হাজার ছাড়িয়ে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: চব্বিশ ঘণ্টায় আরও আড়াই হাজারের বেশি মানুষের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় দেশে এই ভাইরাসের আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫৫ হাজার। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

কভিড-১৯ নিয়ে বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ বুলেটিনে বলা হয়, দেশের ৫০টি ল্যাবে ১২ হাজার ৫১০টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৬৯৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৪০ জন।

এই সময়ে আক্রান্তদের মধ্যে আরও ৩৭ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪৬ জনে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

বেড়েছে সুস্থতার সংখ্যাও। চব্বিশ ঘণ্টায় আরও ৪৭০ জন নিয়ে মোট সুস্থ জনের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৫৯০।

আক্রান্ত ও মৃত্যুর অধিকাংশই ঢাকা বিভাগের, এরপরেই রয়েছে চট্টগ্রাম বিভাগ। করোনায় মৃত্যুবরণ করা বেশির ভাগই পুরুষ। চব্বিশ ঘণ্টার তথ্যেও তাই দেখা যাচ্ছে।

মৃত্যুবরণ করা ৩৭ জনের ২৮ জন পুরুষ, ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগেরই ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন। অন্যদের মধ্যে সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের দুজন এবং খুলনা বিভাগের একজন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে করোনাভাইরাস বিশ্বজুড়ে মহামারি রূপ নিতে খুব বেশি সময় লাগেনি। এখন পর্যন্ত অতি ছোঁয়াচে এই রোগের কোনো প্রতিষেধক পাওয়া যায়নি।

বিশ্বজুড়ে এরই মধ্যে প্রাণঘাতী এই ভাইরাস কেড়ে নিয়েছেন ৩ লাখ ৮০ হাজারের বেশি প্রাণ। আর আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ছুঁই ছুঁই।


এখানে শেয়ার বোতাম