রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

দেশে করোনায় আক্রান্ত আরও ৫ জন শনাক্ত

এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares

অধিকার ডেস্ক:: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ জনে।

শুক্রবার করোনাভাইরাস নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

পরে ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ২০-২২টি জেলা বাদে বাকি জেলাগুলোতে ৫১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পাঁচটি নমুনা করোনা পজেটিভ হয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি, অর্থাৎ মৃতের সংখ্যা ৬ জনই রয়েছে। নতুন শনাক্ত ৫ জনসহ মোট আক্রান্ত ৬১ জনের মধ্যে এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর চিকিৎসাধীন আছেন ২৯ জন। এদের মধ্যে হাসপাতালে ২২ জন এবং বাড়িতে পূর্ণ পর্যবেক্ষণে আছেন ৭ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ১৪৬ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ১৬ হাজার ১২৮ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১১ হাজার ৬১৫ জন।


এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares