রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা একশ ছাড়ালো

এখানে শেয়ার বোতাম
  • 42
    Shares

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১১৭ জন করোনা রোগী শনাক্ত হলো।

এছাড়া, গত ২৪ ঘন্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। ফলে, এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ জন।

সোমবার (৬ই এপ্রিল) দুপুরে, মহাখালীতে বিসিপিএস ভবনের সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সভায় এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণের জন্য আগামী ৩০ দিন আরও সংকটপূর্ণ। সচেতন ও সাবধানে থাকলে জাতি রক্ষা পাবে।

চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, বসে থাকার আর সময় নেই, একসঙ্গে সবাই কাজ করলে সমস্যা থেকে বেরিয়ে আসা সম্ভব। ডাক্তারদের প্রণোদনা দেয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী ইতিবাচক সাড়া দিয়েছেন বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। চিকিৎসকরা প্রাইভেট প্র্যাকটিস না করলে স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

এর আগে, রবিবার (৫ই এপ্রিল) দেশে নতুন ১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর, মৃত্যু হয় ১ জনের। এখন পর্যন্ত ৫টি জায়গায় ক্লাস্টার সংক্রমণের ঘটনা ঘটেছে। সেগুলো হলো: মাদারীপুর, গাইবান্ধা, নারায়ণগঞ্জ ও ঢাকার মিরপুর এবং টোলারবাগ।

গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর সংক্রমণ দিন দিন বাড়ছে। প্রথমে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত করোনার বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ই এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ছুটি বাড়ানো হয়েছে ১৪ই এপ্রিল পর্যন্ত। অফিস-আদালত থেকে শুরু করে গণপরিবহন সবই বন্ধ রয়েছে। তবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতালসহ জরুরি সেবা এই বন্ধের বাইরে রয়েছে। আর, সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।


এখানে শেয়ার বোতাম
  • 42
    Shares