মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

এখানে শেয়ার বোতাম
  • 26
    Shares

অধিকার ডেস্ক:: দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির গভীর উদ্বেগ-উৎকন্ঠা জানিয়ে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন , অবিলম্বে চিকিৎসা ব্যবস্থায় নৈরাজ্য রোধ করে স্বাভাবিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে এবং ডাক্তার-নার্সদের করোনা আতঙ্কও দূর করার জন্য জরুরী ভিত্তিতে ডাক্তার-নার্সদের পিপিই নিশ্চিত করতে হবে।

আজ বৃহস্পতিবার ০২ এপ্রিল বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এক বিবৃতিতে এই কথা বলেন।

বিবৃতিতে সাইফুল হক বলেন, দেশের গোটা স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন এবং বলেছেন করোনা ভাইরাসকে অজুহাত হিসেবে নিয়ে দেশের বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে সাধারণ জটিল রোগব্যাধির চিকিৎসাও বন্ধ রয়েছে। করোনা ভাইরাসের উপসর্গের সাথে কিছু মিল পেলেই হাসপাতাল রোগীদের ভর্তি ও চিকিৎসা সেবায় ডাক্তার-নার্স তথা হাসপাতালসমূহের চরম অনীহা দেখা দিয়েছে। চিকিৎসা পাবার জন্য হাজার হাজার রোগীদেরকে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করতে হচ্ছে।

তিনি বলেন, প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে অসুস্থ অবস্থায় রোগীদেরকে বাধ্য হয়েই হাসপাতাল ছেড়ে দিতে হচ্ছে। অনেক ডাক্তারের প্রাইভেট চেম্বারেও রোগী দেখা বন্ধ করে দিয়েছেন। তাদের করোনা আতঙ্ক দূর করাও জরুরী। তিনি অনতিবিলম্বে চিকিৎসা ব্যবস্থার এই নৈরাজ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতি আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে তিনি ডাক্তার-নার্সসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিশ্চিত করারও দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তিনি প্রতিটি জেলায় করোনা ভাইরাস সংক্রমন পরীক্ষার ব্যবস্থাসহ করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় ভেন্টিরেশন সুবিধাসহ চিকিৎসা ব্যবস্থাকে আরো বিস্তৃত ও জোরদার করার দাবি জানান। তিনি করোনার চিকিৎসার সাথে যুক্ত ডাক্তার-নার্সসহ সেবাকর্মীদের জীবনবীমার সুবিধাসহ প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করার আহ্বান জানান।

একই সাথে তিনি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাবার আগেই তাদের সংক্রমন পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার দাবি জানান


এখানে শেয়ার বোতাম
  • 26
    Shares