বৃহস্পতিবার ‚ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৯ই জুলাই, ২০২০ ইং ‚ ভোর ৫:০৮

Home ক্যাম্পাস দূর্নীতিবাজ ভিসির মদদে জাবিতে ছাত্রলীগের হামলা : প্রগতিশীল ছাত্র জোট

দূর্নীতিবাজ ভিসির মদদে জাবিতে ছাত্রলীগের হামলা : প্রগতিশীল ছাত্র জোট

নিজস্ব প্রতিবেদক :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা দূর্নীতিবাজ ভিসির মদদে হয়েছে দাবি করে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টি ও হল প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় লাইব্রেরি চত্বরে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন প্রগতিশীল ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক সালমান সিদ্দিকীসহ বিশ্ববিদ্যালয়ের জোটের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা এক ন্যাক্কারজনক ঘটনা। এই ক্যাম্পাসের দূর্নীতিবাজ ভিসির মদদে ওই হামলায় শিক্ষকসহ প্রায় ৩৫ জন শিক্ষার্থী আহত হয়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যর্থতা ও ছাত্রলীগের সন্ত্রাসী চেহারা আরেকবার উন্মোচিত হলো।

বাম ছাত্র সংগঠনগুলোর এই জোটের নেতারা বলেন, যে ছাত্রলীগকে উন্নয়ন প্রকল্পের টাকা ভাগবাটোয়ারা দিয়ে এই দুর্নীতির সূত্রপাত, সেই দুর্নীতির অপকর্মের স্বাক্ষ্য হলো এই হামলা। দূর্নীতিবাজ ভিসি হামলাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সন্ত্রাসীদের মদদদাতা হিসেবেই নিজেকে প্রমাণিত করেছেন। বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে এই আন্দোলনকে থামিয়ে দিতে চাইলেও আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় করতে হবে।”

জাবি’র আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে অবিলম্বে এই হামলাকারীদের বিচার ও দূর্নীতিবাজ উপাচার্যের অপসারণ দাবি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত বামজোটের মানব প্রাচীর ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক:: সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে এবং পাটকল বন্ধ নয়...

মহিলা ফোরাম বগুড়া জেলার সদস্য ডলি দাসের অকাল মৃত্যু

বগুড়া প্রতিনিধি:: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখা সদস্য ডলি রানি দাস আজ ৮ জুলাই ভোরে মৃত্যুবরণ করে। ডলি...

বিশ বছরে সাপের কামড়ে ভারতে ১২ লাখ মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে গত বিশ বছরে ১২ লাখ মানুষ সাপের কামড়ে মারা গেছে। সেখানকার নতুন এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করে পাটকল আধুনিকায়ন করা এবং করোনা পরীক্ষায় আরোপিত ফি প্রত্যাহার, বিনামূল্যে করোনা...
Shares