শনিবার, ডিসেম্বর ৫

দূর্গা পূজার আগে বকেয়া পরিশোধ ও নতুন চুক্তির দাবীতে সিলেটে ২৩ টি চা-বাগানে মানববন্ধন

এখানে শেয়ার বোতাম
  • 119
    Shares

সিলেট প্রতিনিধি:: শারদীয় দূর্গা উৎসব এর আগে চা-শ্রমিকদের অবিলম্বে ৩০০ টাকা মজুরী বৃদ্ধি ও ২২ মাসের বকেয়া বোনাস পরিশোধের দাবীতে সিলেটে মানববন্ধন ও ২ ঘন্টা কর্মবিরতী পালন করেছে লাক্কাতুরা চা-বাগান ও মালনী ছড়া চা-বাগান সহ আরো ২১ টি চা-বাগান।

আজ বুধবার (৭ অক্টোবর) সকাল ১১টায় লাক্কাতুরা চা-বাগানের মেইন ফটকে লাক্কাতুরা চা-বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি শিতুল লোহারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সোহেল নায়েকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালীর কার্যকরী পরিষদ রেজি নং-বি ৭৭ এর সভাপতি রাজু গোয়ালা।

এসময় উপস্থিত ও বক্তব্য রাখেন, লাক্কাতুরা চা-বাগানের শ্রমিক নেতা নিরেণ গোয়ালা, লুটন গোয়ালা, বিপন গোয়ালা, মালনী ছড়া চা-বাগনের পঞ্চায়েত কমিটির সভাপতি জিতেন সবর, জয় মাহাত্ম পুর্ম্মি, হৃদেশ মুদি, দিলীপ বাউঁড়ী প্রমুখ।

মানববন্ধন ও ২ ঘন্টা কর্মবিরতী কালে বক্তারা বলেন, ১০২ টাকা মজুরীর বৃদ্ধি করার জন্য বিগত ২২ মাস পূর্ব থেকে যে চুক্তি হওয়ার কথা ছিল তা
এখনো বাস্তবায়ন হয় নি। বাংলাদেশ সরকারের মজুরী বোর্ডের সাথে ৫ বার বৈঠক হলোও এর কোনো সুফল হয়নি। বিশ্বের কোথাও এত স্বপ্ল আয়ের মজুরী নেই। করোনা কালীন সময়েও আমরা চা-বাগনের কাজ চালিয়ে গেয়েছি। এই দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছি। কিন্তু আমরা বিনিময়ে কি পেয়েছি, বকেয়া বোনাস ২২ মাস হওয়ার পরও মালিক পক্ষ মজুরী বৃদ্ধি করছেন না। তাই আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শারদীয় দূর্গা পূজার পূর্বে ২২ মাসের বকেয়া ও নতুন চুক্তির জোর দাবী জানাচ্ছি। অন্যতায় যত দিন এর বাস্তবায়ন না হবে আমরা লাগাতার ২ ঘন্টা কর্মবিরতী পালন করব।


এখানে শেয়ার বোতাম
  • 119
    Shares