সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

দুর্নীতি-লুটপাটের কারণে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে : আনু মুহাম্মদ

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক :: দুর্নীতি-লুটপাটের কারণে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।

আজ জাতীয় কমিটির সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় এই মন্তব্য করেন তিনি।

সিলেট আইনজীবী সমিতির ৩নং বার হলে শুক্রবার (৪ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় প্রতিনিধি সভা অনুষ্টিত হয়।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সিলেট জেলা আহবায়ক ও গণতন্ত্রী পার্টি কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে এবং সদস্য সচিব ও সিপিবি জেলা সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমনের পরিচালনায় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য আকবর খান।

বিভাগীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, মৌলভীবাজার জেলা বাসদ এর আহŸায়ক ও সংগঠনের সদস্য সচিব এডভোকেট মইনুর রহমান মগনু, সিপিবি সিলেট জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ হবিগঞ্জ জেলা সমন্বয়ক এডভোকেট জুনায়েদ
আহমদ, প্রকৌশলী আইয়ূব আলী, বাসদ সিলেট জেলা সসমন্বয়ক আবু জাফর, জাতীয় কমিটির সুনামগঞ্জ জেলার সদস্য সচিব, সিপিবির সাধারন সম্পাদক এনাম আহমদ, সিপিবির মৌলভীবাজার জেলার সহ সাধারণ সম্পাদক এডভোকেট মাসুক আহমদ, উদীচী সিলেট জেলা সভাপতি এনায়েত হাছান মানিক, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব, ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা ইন্দ্রানী সেন শম্পা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি মৌলভীবাজার জেলার শান্ত দেব।

উপস্থিত ছিলেন সৈয়দ ফরহাদ হোসেন, নিলিমেষ ভুলু, জুনেদুর রহমান চৌধুরী, সুশান্ত সিনহা সুমন, প্রণব জ্যোতি পাল, কাওছার আহমদ চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, সরকার একদিকে গ্যাস সংকটের কথা বলে বেশি দামে এলএনজি আমদানি করছে, সিলিন্ডার ব্যবসা স¤প্রসারন করছে, কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবন সহ উপকূলীয় অঞ্চল ছিন্নভিন্ন করে দিচ্ছে। অন্যদিকে নিজেদের গ্যাস সম্পদ বিদেশী কোম্পানির হাতে তুলে দিতে রপ্তানি করতে চাইছে।

তিনি বলেন, প্রি-পেইড মিটার, রেন্টাল কুইক রেন্টাল সহ সকল ক্ষেত্র পরিচালিত হচ্ছে দুর্নীতি- লুটপাটের ভিত্তিতে। দুর্নীতি-লুটপাটের কারণে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ছে। জনজীবন বিপর্যস্থ হচ্ছে। আনু মুহাম্মদ বলেন, জাতীয় কমিটির পক্ষ থেকে কমদামে, পরিবেশবান্দব উপায়ে জ্বালানি ও বিদ্যুৎ সংকট সমাধানের প্রস্তাব দেয়া হয়েছে। তা বাস্তবায়নের দাবিতে সেচ্চার আন্দোলন গড়ে তুলতে হবে।


এখানে শেয়ার বোতাম