সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব পেয়ে আল্লাহকে ভুলে গেলে সব শেষ : চরমোনাই পীর

এখানে শেয়ার বোতাম

বরিশাল প্রতিনিধি :: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব ক্ষণস্থায়ী। কাজেই দুনিয়ার ক্ষণস্থায়ী ক্ষমতা পেয়ে মহাবিশ্বের একচ্ছত্র ক্ষমতার অধিকারী মহান আল্লাহকে ভুলে যাবেন না। যারা এমনটি করে তারা দুনিয়া ও আখিরাত উভয় জগতে লাঞ্ছিত হবে, সব শেষ হয়ে যাবে। দেশের সব মানুষ যদি আল্লাহভীরু হয়ে যায় তবেই দেশের সর্বস্তরে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে। কেবল আল্লাহকে ভয় করলেই শান্তি চলে আসবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) জোহরের নামাজের পর বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরিফে বার্ষিক মাহফিলের উদ্বোধনী বয়ানে এসব কথা বলেন মুফতি রেজাউল করীম।

চরমোনাই পীর বলেন, চরমোনাইয়ের লাখ লাখ মানুষের জমায়েত দুনিয়ার স্বার্থ হাসিলের জন্য নয়। আল্লাহর পরিচয় লাভ করে দুনিয়া ও আখিরাতে মুক্তি লাভের জন্যই আমাদের জমায়েত। চরমোনাইয়ের মাহফিলে কেউ দুনিয়ার স্বার্থ হাসিলের জন্য আসে না।

চরমোনাই মাদরাসার অধ্যক্ষ ও পীরের বড় ভাই সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি বলেন, উদ্বোধনী বয়ান ও লাখো মুসল্লির কান্নাকাটির মধ্য দিয়ে বিশ্বের অন্যতম ইসলামী মহাসম্মেলন চরমোনাইর বার্ষিক মাহফিল শুরু হয়েছে।

তিনি বলেন, মাহফিলের দ্বিতীয় দিন বুধবার (২৭ নভেম্বর) সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ভারতের দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিসরা ও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কিরাম উপস্থিত থাকবেন। তৃতীয় দিন বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ৯টায় ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক সম্মেলন ও বেলা ১১টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ৮টায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে।


এখানে শেয়ার বোতাম