রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

দিরাইয়ের কলিয়ার কাপন বাজার ও মিলনগঞ্জ বাজারে সিপিবির সমাবেশ

এখানে শেয়ার বোতাম
  • 110
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিরাই শাখার উদ্যোগে আজ ২২ জানুয়ারি, শুক্রবার, বিকাল সোয়া ৪ টায় দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের মিলনগঞ্জ (তারাপাশা) বাজারে এবং সন্ধা ৬ টায় দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কলিয়ার কাপন বাজারে সমাবেশ অনুষ্টিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নেতা, দিরাই সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভি.পি কমরেড নিরঞ্জন দাস খোকন, বাংলাদেশ যুব ইউনিয়ন দিরাই উপজেলা সংসদের সাধারণ সম্পাদক যুবনেতা হিরণময় দাস লিটন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি, যুব ইউনিয়ন দিরাই উপজেলা কমিটির নেতা তারেক চৌধুরী, কৃষক সমিতির দিরাই শাখার নেতা গণেন্দ্র দাস, আক্তার হোসেন প্রমুখ।

সভায় গণসঙ্গীত পরিবেশন করেন মাটি ও মানুষের বাউল কমরেড সোনাফর আলী।

এসময় উপস্থিত ছিলেন নূর উদ্দিন, সেফু মিয়া, আব্দুল হেকিম, মুরাদ মিয়া চৌধুরী, ছাপান মিয়া প্রমুখ।

কুলঞ্জ ইউনিয়নের মিলনগঞ্জ (তারাপাশা) বাজারে সমাবেশ


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিরাই শাখার উদ্যোগে আজ ২২ জানুয়ারি, শুক্রবার, বিকাল সোয়া ৪ টায় দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের মিলন গঞ্জ (তারাপাশা) বাজারে সূফী চৌধুরীর সভাপতিত্বে এবং যুব নেতা হিরণময় দাস লিটনের পরিচালনায় বক্তব্য রাখেন সিপিবি নেতা, দিরাই সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভি.পি কমরেড নিরঞ্জন দাস খোকন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি, যুব ইউনিয়ন দিরাই উপজেলা কমিটির নেতা তারেক চৌধুরী, কৃষক সমিতির দিরাই শাখার নেতা গণেন্দ্র দাস, আক্তার হোসেন প্রমুখ। সভায় গণসঙ্গীত পরিবেশন করেন মাটি ও মানুষের বাউল কমরেড সোনাফর আলী।

সমাবেশ কমরেড নিরঞ্জন দাস খোকন বলেন ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী ফ্যাসিস্ট সরকার কৃষক -শ্রমিক-মেহনতী-মানুষের সকল অধিকার হরণ করে দেশেকে এক নৈরাজ্যপুরীতে পরিনত করছে। ইউনিয়ন পর্যায়ে ক্রয় কেন্দ্র চালু করে কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে কমরেড নিরঞ্জন বলেন আজ দেশ কৃষক-শ্রমিক-মেহনতি- মজদুর মানুষ অধিকার হারা, আজকে দেশের রাষ্ট্রয়াত্ব ২৫ টি পাট কল বন্ধ করা হচ্ছে, ৬ টি চিনি কল বন্ধ করার পায়তারা চলছে, মানুষের বাক স্বাধীনতা হরণ করা হচ্ছে, কালো কানুন করে দেশের মানুষকে দমিয়ে রাখার চেষ্টা হচ্ছে, রাষ্ট্রের লক্ষ লক্ষ কোটি টাকা লুটপাট হচ্ছে, পাচার হচ্ছে, বাষ্ট্রয়াত্ব ব্যাংক গুলির টাকা লোটপাট করে ব্যাংক গুলিকে দেউলিয়া করা হচ্ছে, কৃষকের প্রণোদনার টাকা আজকে গোপনে লুটপাট করা হচ্ছে, মানুষকে অন্ধকারে রেখে শোষনের মহা আয়োজন নিয়ে এই সরকার ব্যস্ত, করোনা কালীন সময়ে এম.পি’র বিশেষ তহবিলেরর ২০ কোটি টাকা লোটপাটের তীব্র নিন্দা জানান।

এসময় তিনি কৃষকদের মধ্যে বিনামূল্যে সার, বীজ, কীটনাশক সহ কৃষি উপকরন বিতরণের দাবি জানান। কোরোনা মোকাবিলায় মানুষের মধ্যে বীনামূল্যে মাস্ক সহ চিকিৎসা উপকরণ দেওয়া এবং ভেকসিন আমদানীতে দু্র্নীতি বন্ধ করে মানুষের মাঝে বিনামূল্যে বিতরণের দাবি জানান।

সভায় বক্তাগণ মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্টায় ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

এসময় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন পাওয়া সাপেক্ষে দিরাই উপজেলার ৯ নম্বর কুলঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসাবে তারেক চৌধুরীকে পরিচয় করিয়ে দেওয়া হয়।


এখানে শেয়ার বোতাম
  • 110
    Shares