সোমবার, জানুয়ারি ১৮

দিনে ১০ হাজার করোনা পরীক্ষার পরিকল্পনা : স্বাস্থ্যমন্ত্রী

এখানে শেয়ার বোতাম
  • 21
    Shares

অধিকার ডেস্ক:: করোনাভাইরাস শনাক্তে চলতি মাসেই দিনে ১০ হাজার নমুনা পরীক্ষার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার রাজধানীর ধানমন্ডির আনোয়ার খান মেডিকেল কলেজ ও হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসার জন্য নিবেদিত ২০০ শয্যা আইসোলেশন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ নিয়ে ঢাকায় এখন ১৪টি কোভিড-১৯ চিকিৎসার জন্য নিবেদিত হাসপাতাল হলো। এই হাসপাতালগুলোতে অন্তত ১৫ থেকে ২০ হাজার মানুষের চিকিৎসার সুযোগ সৃষ্টি করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯-এর নিয়ন্ত্রণে সরকার সাধ্যমতো কাজ করে যাচ্ছে। পরীক্ষার সংখ্যা বাড়ানো হয়েছে। এখন ৪২টি ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে। ২০ লাখের বেশি পিপিই সংগ্রহ করা হয়েছে। এক লাখেরও বেশি পরীক্ষার কিটস সংগ্রহে রাখা আছে। মাত্র ১০ দিনে মোট সাত হাজার চিকিৎসক ও নার্স নিয়োগ দেওয়া হয়েছে। বেশ কিছু টেকনোলজিস্ট নিয়োগের কার্যক্রমও চলমান আছে।

এ ছাড়া দেশে প্লাজমাথেরাপিসহ রেমডেসিভির ওষুধ দ্রুত প্রয়োগেরও চিন্তাভাবনা সরকারের মাথায় নেওয়া আছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

আনোয়ার খান মেডিকেল কলেজের চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান ও আনোয়ার খান মেডিকেল কলেজের অধ্যক্ষ এখলাসুর রহমান প্রমুখ


এখানে শেয়ার বোতাম
  • 21
    Shares