Home ক্যাম্পাস দাবি আদায় না হলে শাহবাগে অবরোধে বসবে ৩৫ প্রত্যাশীরা

দাবি আদায় না হলে শাহবাগে অবরোধে বসবে ৩৫ প্রত্যাশীরা

অধিকার ডেস্ক:: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে নতুন কর্মসূচী ঘোষণা করেছে আন্দোলনকারীরা। প্রাথমিকভাবে আগামী ৩-৪ এপ্রিল রাজধানীর শাহবাগ অবরোধের মাধ্যমে নতুন এ কর্মসূচী শুরু হবে। এর মধ্যে তাদের দাবি বাস্তবায়ন না হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

আজ শুক্রবার রাতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহবায়ক এম এ আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি জানিয়েছেন।

আহবায়ক এম এ আলী বলেন, আমাদের দাবি আদায়ের লক্ষে আগামী ৩-৪ এপ্রিল শাহবাগ অবরোধ কর্মসূচী পালন করা হবে। এর মধ্যে দাবি বাস্তবায়ন না হলে অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচী অব্যাহত থাকবে। মাঝখানের এ সময়ের মধ্যে আমরা সারা দেশব্যাপী ঘুরে ঘুরে ৩৫ আন্দোলনের ব্যাপারে জনসমর্থন গড়ে তুলবো।

তিনি বলেন, আগামী মার্চেই এ আন্দোলনের কথা ছিল। কিন্তু জাতির জনকের জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানের প্রতি সম্মান রেখে আমাদের নেতৃবৃন্দদের সকলের সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিলেই এ আন্দোলনের ডাক দিয়েছি। ইতোমধ্যেই আমরা অনেক সাড়া পাচ্ছি। দীর্ঘদিনের আন্দোলনের সফলতা তাদের এ কর্মসূচী থেকে আসবে বলে প্রত্যাশা সংগঠনটির এ নেতার।

জানা গেছে, দীর্ঘদিন ধরে আন্দোলন করেও দাবি আদায় না হওয়ায় এক ধরণের চাপা ক্ষোভ থেকেই এ কর্মসূচির ডাক দেওয়া হয়। কর্মসূচি সফল করতে গত একমাস ধরে নিজেদের মধ্যে কয়েকবার মিটিংও করে ৩৫ প্রত্যাশীরা। কর্মসূচি সফল করতে সারা দেশব্যাপী কাজ শুরু হয়েছে।

প্রসঙ্গত, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ২০১২ সাল থেকে আন্দোলন করে আসছেন চাকরি প্রার্থীরা। তবে জাতীয় সংসদে কণ্ঠভোটে নাকচ হয়েছে ৩৫-এর সব চাওয়া-পাওয়া। তারপরও আন্দোলন থেকে সরে আসেননি আন্দোলনকারীরা। সাংগঠনিকভাবে কিছুটা গুছিয়ে উঠে নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। এ প্রক্রিয়ায় রয়েছেন আন্দোলনকারীদের সংগঠক ফেরদৌস জিন্নাহ লেলিন, সঞ্জয় দাসসহ আরও অনেকে।

এদিকে দাবি আদায়ের লক্ষে আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করছে ৩৫ প্রত্যাশীরা। সকাল সাড়ে ১০টা থেকে বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। ৩৫ প্রত্যাশীদের সব কয়টি গ্রুপ সম্বিলিত ভাবে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সরকারি নির্দেশনা দিনমজুরেরা মানলেও প্রশাসন-জনপ্রতিনিধি তা ভেঙেছেন

অধিকার ডেস্ক:: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় করোনা থেকে সতর্ক থাকার নির্দেশনা মানছেন না খোদ প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা। অথচ একই স্থানে জমায়েত হওয়া...

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি

ঠাকুরগাঁও প্রতিনিধি :: বর্তমান করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসকের নিকট বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়েছে। ২৯ মার্চ রোববার ঠাকুরগাঁওবাসীর পক্ষ...

পুলিশ সদস্যদের মানবিক হতে বললেন আইজিপি

অধিকার ডেস্ক:: বর্তমান পরিস্থিতিতে দেশের সব পুলিশ সদস্যদের সাধারণ জনগণের প্রতি পেশাদার, ধৈর্যশীল ও মানবিক আচরণ করতে বলা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ...

জয়পুরহাটের কালাইয়ে একই পরিবারের ৪ জন আইসোলেশনে

অধিকার ডেস্ক:: জয়পুরহাটের কালাই উপজেলার নান্দাইলদীঘি গ্রামে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের চারজন সদস্যকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। রোববার সকালে আক্কেলপুর উপজেলার...