সোমবার, নভেম্বর ৩০

তিন দফা দাবিতে গাজীপুরে ছাত্রফ্রন্টের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম

গাজীপুর প্রতিনিধি:: সারাদেশে অব্যাহত বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করা, স্বাস্থ্যখাতে দূর্নীতি বন্ধ করে চিকিৎসা সেবার মান বাড়ানো এবং করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন করে মেস ভাড়া মওকুফ করার দাবিতে গাজীপুরে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন।

আজ মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুর ১২ ঘটিকায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ী মাঠ সংলগ্ন এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে মহানগর ছাত্রফ্রন্টের সদস্য রকিবুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর ছাত্রফ্রন্টের সদস্য সচিব হারুন অর রশিদ, সংগঠক গোলাম মাওলাসহ অন্যান্য। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্টের অন্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন যে, সারাবিশ্ব করোনা (Covid-19) ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত সেই সাথে বেড়ে চলেছে মৃত্যুর মিছিল,ভারি হচ্ছে কান্নার রোল। প্রতিদিনই হাজার হাজার লোক হারাচ্ছে তার প্রিয় জনকে। বাংলাদেশেও পড়েছে এর প্রকোপ বিদ্যমান । সরকারের নিকটে একজন মারা যাওয়া মমানে একটা সংখ্যা বৃদ্ধি আর একটা পরিবারের নিকটে সে ছিল কারো বাবা,মা,ছেলে,কন্যা, ভাই বা বোন। করোনা মাহামারির এই ভয়াবহ সময়ে “মরার উপর খাঁড়ার ঘা” হয়ে দেখা দিয়েছে বন্যা। একদিকে করোনা অন্য দিকে বন্যা সাধারন মানুষের জীবনকে করে তুলেছে কঠিন থেকে কঠিনতর।

দেশের এই দুর্দিনেও থেমে নেই হত্যা,ধর্ষণ,খুন ক্রসফায়ারের মত সামাজিক অপরাধ ও সন্ত্রাসী কর্মকান্ড সেই সাথে আছে স্বাস্থ্যখাতের মতো জনগুরুত্বপূর্ণ খাতের অব্যবস্থাপনা। প্রশাসনের নাকের ডগায় বসে ক্ষমতা ও টাকার জোরে রেহায় পেয়ে যাচ্ছে তথাকথিত দুর্নীতিপরায়ণ ব্যক্তিরা। নেই কোন বিচার নেই কোন প্রতিকার । এসব হত্যাকান্ড ঠেকাতে রাষ্ট্রেরও নেই কোন প্রদক্ষেপ, যা-ও দুয়েকটা পদক্ষেপ নেয়া হয় তাও কচ্ছপের গতিতে।

করোনার এই দুঃসময়ে সারা পৃথিবীর অন্যান দেশগুলির সরকার যখন জনগনের দুয়ারে দাঁড়াচ্ছে, তখন আমাদের দেশের সরকার দলীয় লোকজনের যোগসাজশে নিচের স্তরের কর্মী থেকে শুরু করে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীরা ব্যস্ত লুটপাটে।ঘটতেছে পিপিই কেলেঙ্কারি, মাস্ক কেলেঙ্কারি, অক্সিজেন সিলিন্ডার নিয়ে দুর্নীতির মতো ঘটনা। একটি ঘটনা চাপা পড়ে যাচ্ছে আরেকটি ঘটনার অন্তরালে। জন্ম নিচ্ছে পাপিয়া, শাহেদ, প্রদীপের মতো ব্যক্তির।

আমরা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর প্রতিকার চাই। স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার সমাধান চাই সেই সাথে ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগসহ দুর্নীতিবাজ সকলের সর্বোচ্চ শাস্তি চাই বলে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।


এখানে শেয়ার বোতাম