শনিবার, জানুয়ারি ১৬

তার রক্ত যেন বৃথা না যায়: ইরানের শহীদ পরমাণু বিজ্ঞানীর স্ত্রী

এখানে শেয়ার বোতাম
  • 9
    Shares

অধিকার ডেস্ক:: মাতৃভূমি ইরান ও ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীকে অত্যন্ত ভালোবাসতেন মোহসেন ফাখরিজাদেহ। তিনি তার আদর্শকে অত্যন্ত গুরুত্ব দিতেন, বলেছেন ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহর স্ত্রী ।
জীবনের প্রতিটি মুহূর্তকে তিনি এ ক্ষেত্রে ব্যয় করেছেন এবং শেষ পর্যন্ত রক্ত দিয়েছেন। তিনি তার স্বামীর পথ ও আদর্শ অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।

স্বামীর মৃত্যুর পর গণমাধ্যমে এটিই তার প্রথম সাক্ষাৎকার। শহীদ ফাখরিজাদেহর স্ত্রীর ভিডিও সাক্ষাৎকার সম্প্রচারিত হলেও সেখানে তার নাম অধিকার ডেস্ক:: উল্লেখ করা হয়নি। ইরানে বিশিষ্ট ব্যক্তিত্বদের স্ত্রীদের অনেকেই তাদের নাম প্রকাশ করতে চান না, তারা গণমাধ্যমের সামনে আসতেও খুব একটা আগ্রহী নন।

তিনি বলেন, ইরানের সর্বোচ্চ নেতা যেভাবে এবং যে উদ্দেশ্যে তাকে গড়ে তুলেছিলেন সে ঠিক সে উদ্দেশ্যেই কাজ করে গেছেন এবং নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। এ ধরণের একনিষ্ঠ সেনা গড়ে তোলার জন্য তিনি আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীকে ধন্যবাদ জানান।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী এই শহীদের প্রিয়তম ব্যক্তিত্ব ছিলেন বলে জানান তিনি। তার স্ত্রী আরও বলেন, এই শহীদ বিজ্ঞানী হিসেবে যেমন সফল ছিলেন ঠিক তেমনি স্বামী হিসেবেও ছিলেন সহানুভূতিশীল, দয়ালু ও সুদক্ষ পরিকল্পক।

এ সময় তার স্বামীর শাহাদাতে সবাইকে শোক ও অভিনন্দন জানান। ইরানে কেউ শহীদ হলে এ উপলক্ষে শোকের পাশাপাশি অভিনন্দনও জানানো হয়। কারণ ইসলাম ধর্মে প্রকৃত শহীদের মর্যাদা প্রাপ্তি একজন মুসলমানের জন্য সবচেয়ে বড় অর্জন।


এখানে শেয়ার বোতাম
  • 9
    Shares