রবিবার, নভেম্বর ২৯

তামিম মাহমুদউল্লাহর সাথে শান্তও অধিনায়ক

এখানে শেয়ার বোতাম
  • 2
    Shares

অধিকার ডেস্ক:: দ্বিতীয় প্রস্তুতি ম্যাচও শেষ। এবার ক্রিকেটারদের পেশাদার মানসিকতায় ফিরিয়ে আনার পালা। যে কারণে আগামী ১১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে তিন দলের ওয়ানডে সিরিজ।

সেই তিন দলের সম্ভাব্য দুই অধিনায়ক যে তামিম ইকবাল আর মাহমুদউল্লাহ রিয়াদ, সেটাও জানা। অপর অধিনায়ক কে হবেন? সেটাই ছিল দেখার। শেষ পর্যন্ত তৃতীয় দলের অধিনায়ক মনোনীত হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

টুর্নামেন্টের কোন নামকরণ করা হয়নি। কোন ম্যাচ ফি ও প্রাইজ মানিও নেই। তবে ম্যান অফ দ্য ম্যাচ আর ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার আছে। বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের ভাষায়, ‘আমরা যেহেতু ক্রিকেটটা আবার চালু করতে চাচ্ছি এজন্যই এ আয়োজন।’

পাপন আরও যোগ করেন, ‘ফাইনালটা টিভিতে দেখানোর চিন্তা ভাবনা করছি। যাতে লাইভ টেলিকাস্ট হয়। এর আগের প্রত্যেকটা ম্যাচই লাইভ স্ট্রিমিং তো হবেই এবং রেডিওসহ অন্যান্য মাধ্যমেও এটা আমরা প্রচারের ব্যবস্থা করতে যাচ্ছি।’

বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন, ‘তামিম একটি দলকে নেতৃত্ব দিচ্ছে। মুশফিক একটি দলে আছে কিন্তু সে নেতৃত্ব দিবে না। ওই দলের নেতৃত্ব দিবে শান্ত। আরেকটাতে মাহমুদউল্লাহ আছে ওটায় সে নেতৃত্বে থাকবে। মুশফিক নাকি নেতৃত্ব দিতে ইচ্ছুক না, আজকে সে এটা নিশ্চিত করেছে। না হয় ওর নামও ছিল। এই তিনজন, এদের ভাগ করে আমরা দল করেছি।’

এদিকে সন্ধ্যার পর ওই তিন দলের খেলোয়াড় তালিকা আর সূচিও ঘোষণা করা হয়েছে। প্রতি দলে ১৫ জন করে ৪৫ ক্রিকেটারের সেই বহরে অধিনায়ক আকবর আলীসহ যুব বিশ্বকাপ বিজয়ী স্কোয়াডের ৮ জন ক্রিকেটারও আছেন।

এর মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদের দলে আছেন দুজন; মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন ও রাকিবুল হাসান। নাজমুল হোসেন শান্ত বাহিনীতে আছেন তৌহিদ হৃদয় ও পারভেজ হোসেন ইমন।

আর তামিম ইকবালের দলে আছেন আরও তিনজন; আকবর আলী, তানজিদ হাসান তামিম, শাহাদত হোসেন দিপু ও পেসার শরিফুল ইসলাম।

রিয়াদ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল হোসেন শান্ত একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহীম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাইম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম

তামিম একাদশ
তামিম ইকবাল খান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী চৌধুরী, আকবর আলী, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ডবাই: শফিকুল ইসলাম, মাইদুল অংকন ও মেহেদি হাসান রানা।

সময়সূচি
১১ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৩ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ
১৫ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
১৭ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৯ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ তামিম একাদশ
২১ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
২৩ অক্টোবর : ফাইনাল

* সবকটা ম্যাচ শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
* খেলা শুরু হবে বেলা দেড়টায়।
* প্রতিটি ম্যাচের জন্যই একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে।


এখানে শেয়ার বোতাম
  • 2
    Shares