মঙ্গলবার, নভেম্বর ২৪

পাকিস্তানে টি–টোয়েন্টি খেলতে চান না মুশফিক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জল্পনা-কল্পনার অবসান হয়ে গেছে দুবাইয়ের সভায়। সব ঠিক থাকলে তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ২২ জানুয়ারি প্রথম দফা পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। নির্বাচকেরা ১৫ জনের দলও মোটামুটি চূড়ান্ত করে ফেলেছেন বলে জানা গেছে। আজ বিসিবি সভাপতি নাজমুল হাসানের অনুমোদন পেলে দু-এক দিনের মধ্যেই ঘোষিত হতে পারে দল।

নির্বাচকদের দলে মুশফিকুর রহিমও আছেন। তবে পাকিস্তান সফরের ব্যাপারে তিনি আগের অবস্থানেই আছেন বলে জানা গেছে। কাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে ফোন করে মুশফিক অনুরোধ করেছেন টি-টোয়েন্টির দলে তাঁকে না রাখতে। জবাবে পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্তটি মুশফিককে লিখিতভাবে জানাতে বলেছে নির্বাচক কমিটি। মুশফিকের চিঠি পেলে তাঁকে বাদ দিয়েই চূড়ান্ত হবে টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের বাংলাদেশ দল।

ওদিকে টি-টোয়েন্টি সিরিজের জন্য কাল ১৫ সদস্যের পাকিস্তান দল ঘোষণা করেছে পিসিবি। সর্বশেষ ১০টি টি-টোয়েন্টির আটটিতেই হেরেছে পাকিস্তান। বাকি দুই ম্যাচের একটিতে ফলাফল হয়নি, একটিতে জিতেছে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে আসন্ন ঘরের মাঠের সিরিজ দিয়েই ঘুরে দাঁড়াতে চায় তারা। সেই লক্ষ্যে দলে অনেক পরিবর্তন এনেছেন প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক। গত নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে ২-০-তে হেরে যাওয়া সিরিজের ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন সাতজনই। ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদির সঙ্গে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ দুই অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।


এখানে শেয়ার বোতাম