ঢাবি ছাত্রীকে ধর্ষণ: ডিএনএ পরীক্ষায়ও মজনুর সম্পৃক্ততা মিলেছে -
 

ঢাবি ছাত্রীকে ধর্ষণ: ডিএনএ পরীক্ষায়ও মজনুর সম্পৃক্ততা মিলেছে

Pronob paul 12:35 pm ঢাকা বিশ্ববিদ্যালয়,
Home  »  আইন-আদালতক্যাম্পাসজাতীয়জাতীয়ঢাকা বিশ্ববিদ্যালয়   »   ঢাবি ছাত্রীকে ধর্ষণ: ডিএনএ পরীক্ষায়ও মজনুর সম্পৃক্ততা মিলেছে

ঢাবি প্রতিনিধি :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনু’র ডিএনএ নমুনার সঙ্গে বিভিন্ন আলামত থেকে সংগৃহীত নমুনার মিল পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রীর ব্যবহৃত জিনিসপত্র থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। ওই নমুনার সঙ্গে মজনু’র ডিএনএ নমুনা মিলিয়ে পরীক্ষা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

সিআইডির ডিআইজি (ফরেনসিক) শেখ নাজমুল আলম সমকালকে জানান, সিআইডির ফরেনসিক ল্যাবে ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত মিলেছে। এ প্রতিবেদন মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে।

গত ৫ জানুয়ারি বিকেলে ঢাবির ওই ছাত্রী রাজধানীর শেওড়া এলাকায় বান্ধবীর বাসায় যাওয়ার জন্য ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি ভুলে শেওড়ার অদূরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে নামেন। তিনি ফুটপাত ধরে হাঁটার সময় পেছন থেকে এক ব্যক্তি তাকে অদূরেই গলফ ক্লাবসংলগ্ন ঝোপের ভেতর তুলে নিয়ে ধর্ষণ করে। তিনি অচেতন হয়ে পড়লে ধর্ষক তার ব্যাগ থেকে মোবাইল ফোন ও টাকা নিয়ে পালিয়ে যায়। ওই ঘটনায় ঢাবি ক্যাম্পাসসহ সর্বত্র প্রতিবাদের ঝড় ওঠে। রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় অজ্ঞাতপরিচয় ধর্ষককে আসামি করে মামলা করা হয়। তুমুল প্রতিবাদের মধ্যে মজনু নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। পরে সে ধর্ষণের কথা স্বীকার করে।