রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খুলছে শিগগিরই

এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares

 

অধিকার ডেস্ক:: সম্প্রতি শিক্ষা-প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত আসার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খোলার জন্য প্রভোস্ট কমিটি পরামর্শ দিয়েছে। জানা গেছে, যে সকল শিক্ষার্থীদের পরীক্ষা আগে হবে তাদের অগ্রাধিকার ভিত্তিতে হলে উঠানো হবে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় এই পরামর্শ নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির নিয়মিত সভায় এই পরামর্শ গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ সেমিস্টার ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। ফেব্রুয়ারির শুরুর দিকে যেসব বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে সেসব বিভাগের শিক্ষার্থীদের আগে হলে উঠানো হবে।

প্রভোস্ট কমিটির সদস্য সচিব ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে জানিয়েছেন, প্রভোস্ট কমিটির নিয়মিত সভায় দুটি আলোচ্যসূচি ছিল। এর মধ্যে একটি হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং বিশ্ববিদ্যালয়ের হল খোলার বিষয়। আগে থেকেই আমরা হলের পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব দিয়েছি।

যেহেতু সম্প্রতি শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে এবং প্রতিষ্ঠানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু আমরা অনেক আগে থেকেই এ নির্দেশনা পালন করছি। তাই সিদ্ধান্ত নিয়েছি যে, সকলের রুম পরিষ্কারের ব্যাপারেও সহযোগিতা করব আমরা।
তিনি আরও জানিয়েছেন, কয়েকটি বিভাগ সেমিস্টার ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। যে সকল বিভাগ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে সেই সকল বিভাগের শিক্ষার্থীদের ডেটা সংগ্রহ করেছি আমরা।

পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে তাদের হলে তুলব আমরা। পরীক্ষার আগে শিক্ষার্থীদের ফর্ম ফিলাপের ব্যাপার আছে। যাদের রুম বরাদ্দ আছে কেবল তাদেরই হলে তোলা হবে। শিক্ষার্থীদের বাইরে ছাত্রত্ব শেষ বা বহিরাগতরা কেউ হলে উঠতে পারবে না।


এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares