শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ঢাকা প্লাটুনকে উড়িয়ে শুভ সূচনা রাজশাহীর

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে মাশরাফি বিন মর্তুজার দল।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। জবাবে ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় পেয়েছে রাজশাহী রয়্যালস।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তামিম ইকবাল। ঢাকার এই ওপেনার প্যাভিলিয়নে ফেরেন মাত্র ৫ রান করে। আরেক ওপেনার এনামুল অবশ্য খেলে যান সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস। ২১ রান করেছেন জাকের আলী। এরপর শেষ দিকে ওয়াহাব রিয়াজ ১৯ ও মাশরাফি অপরাজিত ১৮ রান করলে ঢাকার স্কোর যায় ১৩৪ পর্যন্ত।

ঢাকাকে অল্পতে আটকে রাখার পথে রাজশাহীর সবচেয়ে সফল বোলার আবু জায়েদ রাহী। এই পেসার ৪৩ রান খরচায় পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, ফরহাদ রেজা, অলক কাপালি ও রবি বোপারা।

১৩৫ রানের সহজ লক্ষ্য অনায়াসেই তাড়া করে রাজশাহী। শুধু লিটন দাসের উইকেটটি হারায় রাজশাহী। লিটন ২৭ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৩৯ রান। আরেক ওপেনার হযরতুল্লাহ জাজাই হাফসেঞ্চুরি পূরণ করে অপরাজিত থাকেন ৫৬ রানে। ৪৭ বলের ইনিংসটি আফগান ওপেনার সাজান ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায়। ওয়ান ডাউনে নেমে শোয়েব মালিক ৩৬ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন হার না মানা ৩৬ রানের ইনিংস।

রাজশাহীর হারানো একমাত্র উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান। ম্যাচসেরা হয়েছেন ৩ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট পাওয়া রাজশাহীর রবি বোপারা।


এখানে শেয়ার বোতাম