মঙ্গলবার, নভেম্বর ২৪

ঢাকা ছাত্রীসহ সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে চট্টগ্রামে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

চট্টগ্রাম প্রতিনিধি :: ঢাকা বিশ্ববিদ্যালয়ছাত্রীসহ সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে চট্টগ্রামে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিক্ষোভ সমাবেশে ও মিছিল।

শুক্রবার (১০জানুয়ারী) বিকাল চারটায় নগরের নিউমার্কেট মোড়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি রায়হান উদ্দীন। বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দীন প্রিন্স, নগর শাখার সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দীন, অর্থ সম্পাদক ইসরাত হক জেরিন, সসমাজতান্ত্রিক মহিলা ফোরাম নেত্রী সাদিয়া লাকি। সমাবেশ পরিচালনা করেন নগরের সাধারণ সম্পাদক ঋজু লক্ষী অবরোধ।

সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দীন প্রিন্স বলেন, গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রাজধানীর কুর্মিটোলা সড়ক দিয়ে ফেরার পথে ধর্ষণ করে রাস্তার পাশে ঝোপের মধ্যে ফেলে রাখা হয়। বিচারহীনতার সংস্কৃতির কারণে বারবার নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটছে। আমরা এই ধর্ষণের ঘটনার এমন বিচার চাই, যা স্মরণীয় হয়ে থাকবে। আইনের কঠোর প্রয়োগ করতে হবে। দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই ধরনের মামলার বিচার করতে
হবে।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকায় সন্ধ্যার সময় ক্যান্টনমেন্টের মতো সুরক্ষিত এলাকায় রাস্তা থেকে একজন বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এ থেকেই বোঝা যায় সারাদেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই। বিচারহীনতার রেওয়াজ, আইনের দীর্ঘসূত্রিতা, নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গী, মাদক-পর্নোগ্রাফির বিস্তার নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যাকে প্রায় মহামারী পর্যায়ে নিয়ে এসেছে। আইন শৃঙ্খলা বাহিনী অপরাধ দমনে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। একের পর এক ধর্ষণ গুম খুন হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করার তারা দাবি জানান।

সমাবেশ শেষে নগরের নিউমার্কেট মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।


এখানে শেয়ার বোতাম