শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
শীর্ষ সংবাদ

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ারে বসা নিয়ে চেয়ার ছোড়াছুড়ি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ারে বসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনাকে বিচ্ছিন্ন বলে উড়িয়ে দিলেন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন, উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে হাজার হাজার নেতাকর্মী দেখতে পেয়েছি। আমি সম্মেলনে উপস্থিত ছিলাম। সম্মেলনের মিছিলে অনেক লোক আসে, মিছিলেতো বেছে বেছে লোক আনা যায় না। ওখানে হয়তো বিশৃঙ্খলা সৃষ্টিকারী কিছু লোক ঢুকে গেছে। তারা এই বিশৃঙ্খলা ঘটাতে পারে। এটা একটা বিচ্ছিন্ন ঘটনা।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাব নির্মল রঞ্জন গুহ বলেন, চেয়ারে বসাকে কেন্দ্র করে ধাক্কাধাক্কির মধ্যে যারা আহত হয়েছেন তাদেরকে আমরা সহযোগিতা করেছি। কোনো সাংগঠনিক ছেলে এই ঘটনার সঙ্গে জড়িত থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন ঘিরে আমরা শতভাগ প্রস্তুত। টিম ওয়ার্কের মাধ্যমে আমরা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতি প্রায় শেষ। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদককে দাওয়াত দেয়া হবে না। তবে বিদেশ কমিটিতে যারা রয়েছেন সম্মেলনকে কেন্দ্র করে তারা ইতোমধ্যে দেশে এসেছেন। আমাদের সম্মেলনে বিদেশি কোনো অতিথি থাকবে না।

তিনি আরও বলেন, স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন ঘিরে সারাদেশে নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। রাজধানী ও চারপাশের জেলার নেতাকর্মীরা প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন এবং ব্যান্ড পার্টি নিয়ে আসবেন। বর্ণাঢ্য মিছিল ও শোভাযাত্রাসহ নেতাকর্মীরা সম্মেলনে যোগদান করবেন। সম্মেলনের সার্বিক নিরাপত্তা রক্ষায় সিসি ক্যামেরা এবং বিভিন্ন বাহিনী কঠোর নজরদারিতে থাকবে।

উত্তরে ১১ জন সভাপতি ও সাধারণ সম্পাদক ১৮ জন সাধারণ সম্পাদক প্রার্থী রয়েছেন। আর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগে ১৪ জন সভাপতি ও ২৮ জন সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। এর মধ্যে ২ জন সাধারণ সম্পাদক তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন বলেও জানান নির্মল রঞ্জন গুহ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতির সদস্য সচিব গাজী মেসবাউল হোসেন সাচ্চু, সহ-সভাপতি মতিউর রহমান মতি, আফজালুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম বেপারী, সাজ্জাদ সাকিব বাদশা, খায়রুল হাসান জুয়েল প্রমুখ।


এখানে শেয়ার বোতাম