রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

ঢাকায় মেসির সতীর্থ বার্কোস, বসুন্ধরা কিংসে খেলবেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বসুন্ধরা কিংসে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন আর্জেন্টিনা জাতীয় দলে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সতীর্থ হার্নান বার্কোস। বুধবার সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই স্ট্রাইকার।

বার্কোস সাংবাদিকদের জানান, বাংলাদেশ সম্পর্কে খোঁজ নিয়েই এখানে এসেছেন। সেই সঙ্গে বসুন্ধরা কিংসের হয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি।

এএফসি কাপের জন্য হন্যে হয়ে স্ট্রাইকার খুঁজছিল বসুন্ধরা কিংস। অবশেষে তারা আর্জেন্টাইন স্ট্রাইকার হার্নান বার্কোসকে দলে নেওয়ার চমকপ্রদ ঘোষণা দেয় তারা। আর্জেন্টিনা জাতীয় দলে ২০১৩ সালে স্ট্রাইকার হার্নান বার্কোস ও মেসি একই সঙ্গে খেলেছিলেন। দেশের জার্সিতে চারটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন বার্কোস। যদিও কোনো গোল পাননি তিনি।

ক্লাব ক্যারিয়ার বেশ সমৃদ্ধ বার্কোসের। ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস , গ্রেমিও, ক্রুজেইরোর জার্সিতে খেলার অভিজ্ঞতা আছে ৩৫ বছর বয়সী এই ফুটবলারের। ২০১২-১৩ মৌসুমে পালমেইরাসের হয়ে ২৯ ম্যাচে করেছিলেন ১৪ গোল। পরের দুই মৌসুমে গ্রেমিওর জার্সিতে ৬৯ ম্যাচে ২৩ গোল। ২০১৭ মৌসুমে ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটোর হয়ে ২১ গোল করতে ম্যাচ খেলেছেন ২৬ টি।

ঢাকায় আসার আগে বার্কোস সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনালে। দলটির হয়ে ১৪ ম্যাচে করেছেন ৬ গোল।

বসুন্ধরার সঙ্গে বার্কোসের চুক্তি ১০ মাসের। মৌসুমের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার হতে যাচ্ছেন বার্কোস, এমনটাই জানিয়েছেন ইমরুল হাসান। নির্দিষ্ট করে যদিও পারিশ্রমিকের অঙ্কটা বলেননি।

তবে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ব্রাজিলের বিপক্ষে খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই স্ট্রাইকারকে আনতে কিংসকে প্রতি মাসে গুনতে হবে ২০ হাজার ডলার। টাকায় যা প্রায় ১৭ লাখ টাকা!


এখানে শেয়ার বোতাম