সোমবার, মার্চ ১
শীর্ষ সংবাদ

ডেঙ্গু প্রতিরোধে সিলেট জেলাও মহানগর জাসদের কর্মী সভা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে সোমবার বিকাল সাড়ে পাঁচটায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে কমী সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় জাসদের সহ সভাপতি ও জেলা জাসদের সভাপতি আলহাজ¦ কলন্দর আলীর সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি জাকির আহমদ।

জাকির আহমদ তার বক্তব্যে বলেন, লোক দেখানো ফটোশেসন বন্ধ করে প্রশাসনিক কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। ঢাকার দুই সিটি মেয়রের দায়িত্বহীনতা ও কর্তব্য পালনে ব্যর্থতার পরিচয় দেওয়াতে সারা বাংলাদেশে ডেঙ্গু রোগ আশঙ্কাজনক ভাবে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু রোগে সারা দেশবাসী যখন আতঙ্কগ্রস্ত, ঠিক সে সময় স্বাস্থ্য মন্ত্রী বিদেশে ভ্রমণ বিলাসে ব্যস্ত ছিলেন। সেটা জাতির জন্য অবমাননাকর। স্বাস্থ্য মন্ত্রীর চরম অবহেলার কারণে আজকে এই ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা নিমূল করার যথাযত পদক্ষেপ না নিয়ে যে সমস্ত স্থানে এডিস মশার লার্ভার অস্তিত্ব নেই সেখানে তারা ফগার মেশিন চালিয়ে হাস্যকর পরিস্থিতি তৈরি করেছে। তাই অপরদিকে বিএনপি জামাত জোট ডেঙ্গু প্রতিরোধে জনগণের পাশে না দাড়িয়ে ডেঙ্গু নিয়ে রাজনীতিতে ব্যস্ত এবং ডেঙ্গুকে ইস্যু করে দেশকে ভিন্ন খাতে অপচেষ্টায় লিপ্ত। এই পরিস্থিতিতে দেশ প্রেমিক প্রগতিশীল শক্তি ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

সভায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের প্রতিষ্ঠাতা সদস্য প্রয়াত আক্তার আহমদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা জাসদের সহ সভাপতি লাল মোহন দেব, মহানগর জাসদের ফেরদৌস আরবি, জেলা জাসদের সহ সভাপতি মোস্তফা উত্তিন মান্না মহানগর জাসদের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন পলিট, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক বাবুল আহমদ, জেলা জাসদের যুগ্ম সম্পাদক তাজ উদ্দিন, মহানগর জাসদের যুগ্ম সম্পাদক আব্দুল বাসিত বাদল, মহানগর জাসদের যুগ্ম সম্পাদক জহির রায়হান, জেলা জাসদ নেতা অলক সেন, মহানগর জাসদ নেতা আর এইচ কামাল পাশা, তামিম তাহমিদ, ২৫ নং ওয়ার্ড জাসদের সভাপতি মানিক মিয়া, শ্রমিক জোট নেতা স্বাধীন আহমদ।


এখানে শেয়ার বোতাম