সোমবার, মে ১০
শীর্ষ সংবাদ

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ- বাম গণতান্ত্রিক জোট

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার নেতারা। শনিবার (৩ আগস্ট) বিকাল ৫টায় বাম জোটের সিলেট জেলা শাখার উদ্যোগে ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করাসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশকালে নেতৃবৃন্দ এই দাবি করেন। দাবিগুলো হলো- বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ বিতরন, অপরিকল্পিত রাস্তা খোড়াখুড়ির নামে জনদূর্ভোগ বন্ধ করা এবং বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ করা।

বাম গণতান্ত্রিক জোটের সিলেট জেলার সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) জেলার আহবায়ক উজ্জল রায়ের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা নেতা সাথী রহমান, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সুশান্ত সিনহা সুমন, ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি সঞ্জয় কান্তি দাস, ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক নাবিল এইচ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সিপিবি সিলেট জেলার সহ-সম্পাদক খায়রুল হাছান, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, যুব ইউনিয়ন কেন্দ্রীয় নিরঞ্জন দাশ খোকন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকার দুই মেয়র ও সরকারের চরম ব্যর্থতার কারণে ডেঙ্গু আজ মহামারি আকার ধারণ করেছে। অবিলম্বে এডিস মশা নিধনে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। বক্তারা বলেন, বন্যায় দুর্গতদের পর্যাপ্ত ত্রাণ বিতরণ করার দাবি জানান।

সিলেটে অপরিকল্পিত রাস্থা খোড়াখুড়ির নামে মাসের পর মাস জন দুর্ভোগের জন্য সিটি মেয়রের সমালোচনা করে বলেন, অবিলম্বে সুপরিক্লপিত ও সমন্বিত উদ্যোগ গ্রহণ করে জন দুর্ভোগ বন্ধ করার জন্য। নেতৃবৃন্দ বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্দের দাবী জানানো হয়।


এখানে শেয়ার বোতাম