শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

ডিমলায় অসহায় মানুষের ত্রানের জন্য বাসদের স্মারকলিপি

এখানে শেয়ার বোতাম
  • 99
    Shares

অধিকার ডেস্ক:: করোনা ভাইরাসে কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের ত্রানের জন্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ ডিমলা উপজেলা শাখার উদ্যোগে আজ (১২ এপ্রিল) সকাল ১০ টায় ডিমলা উপজেলার নির্বাহী অফিসার কাছে ৫শত পরিবারের স্মারকলিপির দাবিনামা পেশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাসদ নীলফামারী জেলা শাখার আহ্বায়ক কমরেড ইউনুছ আলী, বাসদ, ডিমলা উপজেলা আহ্বায়ক হামিদুল ইসলাম, বাসদ সদস্য পরিমল রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ডিমলা উপজেলার সভাপতি জাকির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ডিমলা উপজেলার সাংগঠনিক সম্পাদক মহেন রায় প্রমূখ।

স্মারকলিপিতে বলা হয়, ডিমলা উপজেলাধিন শ্রমজীবী, মেহনতি , হতদরিদ্র, নিম্নবৃত্ত মানুষ। দিন এনে দিন খাওয়া বেশিরভাগই শ্রমজীবী মানুষ করোনা ভাইরাসের কারনে দীর্ঘ ১৬ দিন যাবৎ সম্পূর্ণ কর্মহীন থাকায় অনাহারে ঘরবন্দি হয়ে দিনাতিপাত করছে। সরকারি বাজেটের যে পরিমাণ ত্রান দেওয়া হয়েছে তা বিভিন্ন স্তরে দূর্নীতির কবলে পড়ে মুষ্টিমেয় মানুষ পেয়েছে এবং সিংহভাগ মানুষ ত্রান পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। এ সব কর্মহীন অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে ত্রানের ব্যবস্থা না করলে মৃত্যুর ঝুঁকিতে পড়তে পারে।

এই সংকটময় পরিস্থিতিতে আমরা বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ, ডিমলা উপজেলা শাখার পক্ষ থেকে কর্মহীন মানুষের নিম্নোক্ত দাবিনামা পেশ করছি।

দাবিনামাঃ
(১) জরুরিভিত্তিতে কর্মহীন হতদরিদ্র অসহায় ঘরবন্দি মানুষের বাড়িতে গিয়ে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী পৌঁছে দিতে হবে।
(২) পরিবহন ব্যবস্থা না থাকায় কৃষকদের কৃষিপণ্য (মরিচ, শষা বিশেষ করে শাকসবজি ) ভুক্তি ব্যবস্থা করতে হবে।
(৩) অসুস্থ মানুষের শতভাগ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
(৪) ত্রান বিতারণে দূর্নীতি, অনিয়ম বন্ধ করতে হবে।
(৫) রেশনীং কার্ড পর্যাপ্ত পরিমান বৃদ্ধি করতে হবে


এখানে শেয়ার বোতাম
  • 99
    Shares