বুধবার, মে ১২
শীর্ষ সংবাদ

ডিজিটাল বাংলাদেশ গড়তে সুশিক্ষা আবশ্যক : ফরহাদ হোসেন এমপি

এখানে শেয়ার বোতাম

নাসিরনগর প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার নুরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে আজ শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।

সমাবেশে সাংসদ বলেন বাংলাদেশ আওয়ামীলীগ এদেশের সৃষ্টিলগ্ন থেকেই শিক্ষার পৃষ্ঠপোষক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষমতা গ্রহণের পর হাজার অভাব অনটনের পরও একযোগে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছেন। আর স্বাধীনতার পর যতবারই আওয়ামীলীগ ক্ষমতায় এদেশের শিক্ষাখাতের ব্যাপক উন্নয়ন করেছে। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অভুতপূর্ব উন্নয়ন করেছে। এই সরকারের আমলে দেশের শিক্ষাখাতের যে উন্নয়ন হয়েছে তা অতীতে কোন দিনই হয়নি।

ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সৃজনশীল হতে হবে। কারণ, সৃজনশীল শিক্ষাই পরিপূর্ণ মেধা বিকাশের পূর্বশর্ত। এজন্য শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

আজ শনিবার দুপুরে নুরপুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পরিচালনা কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান লিটনের সভাপতিত্বে পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল রহমান, গোর্কণ ইউপি চেয়ারম্যান ছোয়াব আহমেদ হৃতুল, প্রভাষক মাঈনুদ্দিন ভূইয়া ও সাবেক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বশির আল হেলাল। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ সফিজুল ইসলাম।

সমাবেশ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


এখানে শেয়ার বোতাম