মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কবি হুজাইফা রহমানের প্রতীকী অনশন

এখানে শেয়ার বোতাম

বরিশাল সংবাদদাতা:: জেল হেফাজতে লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও শ্রমিকনেতা রুহুল আমিনের মুক্তিসহ তিন দফা দাবিতে বরিশালে প্রতীকী অনশন করছে সাংস্কৃতিক কর্মী ও কবি হুজাইফা রহমান। আজ দুপুর ১২টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে প্রতীকী অনশন শুরু করে হুজাইফা। তিনি জানান, এ অনশন সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

এসময় তিনি বলেন, আমার দাবির মধ্যে অন্যতম ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। এই আইন বাতিল করা না হলে আরও কঠোর আন্দোলন করবো আমি। মুশতাক এমন কি অপরাধ করেছিলেন যে তার জামিন হয়নি। তাকে হত্যা করা হয়েছে পরিকল্পিতভাবে।

হুজাইফা রহমান বলেন, আমি অন্যায়ের বিরুদ্ধে কথা বলছি এবং বলবো। আমাকে কথা বলতে কেন বাধা দেয়া হচ্ছে। আমাদের বাক স্বাধীনতা নিয়ে কেন টানা-হেঁচড়া হচ্ছে। ন্যায়ের কথা বলতে পারছি না, বাঁচার কথা বলতে পারছি না। কিছু বললেই ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার আসামি করে জেল খাটানো হচ্ছে। তাই এই আইন বাতিল করে মানুষকে বাক-স্বাধীনতা ফিরিয়ে দিতে হবে।

এ সময় তার দাবির সাথে সংহতি প্রকাশ করে অনশনে যোগ দেয় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক : সুজয় বিশ্বাস শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য: আলিসা মুনতাজ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মী রাকিব মাহমুদ, অদিতি সপ্তর্ষী, স্বাধীন চলচ্চিত্র কর্মী অরুণাভ বিলে, চিত্রশিল্পী সুজয় সরকার।


এখানে শেয়ার বোতাম