শুক্রবার, ডিসেম্বর ৪

ডাবল সেঞ্চুরি করে আউট ক্রাউলি, রানের পাহাড়ে ইংল্যান্ড

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ডাবল সেঞ্চুরি না হওয়াটাই ছিল যেন তার জন্য অবিচার। কিন্তু জ্যাক ক্রাউলি ভক্তদের হতাশ করলেন না। পাকিস্তানের বোলিংকে গুঁড়িয়ে দিয়ে অসাধারণ এক ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ইংল্যান্ডের এই টপ অর্ডার।

খেলছেন মাত্র ক্যারিয়ারের ৮ম ম্যাচ। আগের সাত টেস্টে একটিও সেঞ্চুরি ছিল না। সর্বোচ্চ স্কোর ছিল মাত্র ৭৬ রান। সেই জ্যাক ক্রাউলি নিজের ক্যারিয়ারের ৮ম ম্যাচে এসে সেঞ্চুরিই করলেন না শুধু, নিজের ইনিংসকে করে ফেলেছেন ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ক্রাউলি আউট হয়েছেন ২৬৭ রানের চূড়ায় উঠে।

জ্যাক ক্রাউলির ডাবল সেঞ্চুরির ওপর ভর করে রানের পাহাড়ে চড়েছে ইংল্যান্ড। এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের রান ৫ উইকেট হারিয়ে ৪৯০। ১৪০ রান নিয়ে ব্যাট করছেন জস বাটলার এবং ২ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন ক্রিস ওকস।

প্রথম টেস্টে হার পাকিস্তানের, দ্বিতীয় টেস্ট ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তৃতীয় টেস্টেও বৃষ্টির হানা। তবে, বৃষ্টির চোখ রাঙানি কাটিয়ে ঠিকই মাঠে চলছে ইংল্যান্ড-পাকিস্তানের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা।

টেস্টের প্রথম দিনই ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান জ্যাক ক্রাউলি এবং জস বাটলার যে শো দেখালেন তাতেই ব্যাটফুটে পাকিস্তান। দ্বিতীয় দিন মাঠে নেমে সেই দুই ব্যাটসম্যানের সামনে বলতে গেলে দিশেহারা পাকিস্তানের বোলাররা।

প্রথম দিনই সেঞ্চুরি করে ফেলেছিলেন জ্যাক ক্রাউলি। ১৭১ রান নিয়ে প্রথম দিন শেষ করেন জ্যাক ক্রাউলি। জস বাটলার ছিলেন ৮৭ রানে। দ্বিতীয়দিন আজ জস বাটলার সেঞ্চুরি করে ফেলেন। একই সঙ্গে জ্যাক ক্রাউলি এগিয়ে চলছেন ডাবল সেঞ্চুরির দিকে।

প্রথমদিন শুরুতে ইংল্যান্ডকে চেপে ধরেছিল পাকিস্তান বোলাররা। ররি বার্নস আউট হন ৬ রানে। ২২ রানে আউট হন ডোম সিবলি। ২৯ রানে জো রুপকে ফিরিয়ে দিয়েছিলেন নাসিম শাহ। ৩ রানে আউট হন অলি পোপ। ১২৭ রানে ৪ উইকেট পড়ার পরই জুটি বাধেন জস বাটলার এবং জ্যাক ক্রাউলি। ৪৮৬ রানের মাথায় গিয়ে এই জুটি ভাঙ্গেন আসাদ শফিক।

পাকিস্তানের হয়ে ইয়াসির শাহ ২টি, ১টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, আসাদ শফিক।


এখানে শেয়ার বোতাম