বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

ডাকসু ভিপি নুরকে প্রধান আসামি করে ২৯ জনের নামে হত্যাচেষ্টা মামলা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: হত্যাচেষ্টার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে প্রধান আসামি করে একটি মামলা হয়েছে।

রাজধানীর শাহবাগ থানায় বৃহস্পতিবার মামলাটি করেন সাব্বির নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মী।

শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন্স) মাহবুবুর রহমান মামলার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলায় নুরসহ ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫-১৬ জনকে আসামি করা হয়েছে। নুরকে করা হয়েছে মামলার এক নম্বর আসামি।

শিক্ষার্থী সাব্বির বুধবার নুরদের বিরুদ্ধে ওই অভিযোগ দিলেও বৃহস্পতিবার সেটি মামলা আকারে নথিভুক্ত হয় বলে জানান তিনি।

মাহবুবুর রহমান আরও জানান, মামলার এজাহারে সাব্বির অভিযোগ করেছেন, গত রোববার ডাকসু ভিপি নুর বহিরাগতদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহড়া দেওয়া এবং ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করে। এক পর্যায়ে তারা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজনের ওপর হামলা চালিয়ে তাদের হত্যার চেষ্টা চালায় এবং মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

প্রসঙ্গত, গত রোববার ভিপি নুর তার সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের নিয়ে ডাকসু ভবনে অবস্থানকালে তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ ২৪ জন আহত হন।

এ ঘটনায় সোমবার রাতে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ৩৫ জনকে আসামি করে মামলা করেন শাহবাগ থানার এসআই মোহাম্মদ রইচ উদ্দিন। এছাড়া হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ৩৭ জনকে আসামি করে মঙ্গলবার রাতে নুরের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়া হয়।


এখানে শেয়ার বোতাম