মঙ্গলবার, জানুয়ারি ১৯

ডাঃ রকিব হত্যায় খুলনায় সিপিবি’র প্রতিবাদ সভা

এখানে শেয়ার বোতাম

খুলনা প্রতিনিধি:: খুলনায় রোগীর স্বজনদের হামলায় নিহত ডাঃ মোঃ আব্দুর রকিব খানকে হত্যার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা ও মহানগরের উদ্যোগে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

আজ শনিবার সকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

দলের মহানগর সভাপতি এইচ এম শাহাদৎএর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদারের পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, জেলা সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, সিপিবি নেতা সুতপা বেদজ্ঞ, মিজানুর রহমান বাবু, মুক্তিযোদ্ধা নিতাই পাল, যুব ইউনিয়ন নেতা সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ডাঃ রকিব খানকে যেভাবে নৃশংসভাবে হত্যা করা হলো, এভাবে আইন হাতে তুলে নেয়ার প্রবণতা মারাত্মকভাবে ভয়ঙ্কর, হতাশাব্যাঞ্জক, ন্যাক্করজনক। রোগীর স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসার বিষয়টি যদি সত্যিও হয়ে থাকে, সেজন্য আইনী পদক্ষেপ গ্রহণের পথ খোলা ছিল। তা না করে আইন হাতে তুলে নিয়ে যেভাবে হত্য করা হলো, তা মধ্যযুগীয় বর্বরতার সামিল।

নেতৃবৃন্দ বলেন, ডাঃ রকিবকে হত্যা এটি কোনো অসাবধনতাবশত হত্যা নয়। পুরে ঘটনা প্রমাণ করে এটি ঠান্ডা মাথায় পরিকল্পিত হত্যাকান্ড। বৈশ্বিক মহামারী করোনার সময় ফ্রন্টে থাকা চিকিৎসক হত্যা আমাদেরকে হতাশ করেছে।

মামলা পরিচালনা ও তদন্তকারীদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যাবতীয় প্রক্রিয়া আন্তরিকতার সাথে সম্পন্ন করে সঠিক বিচার নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান নেতৃবৃন্দ।

বক্তারা কোনো ক্ষেত্রেই এহেন অনাকাক্সিক্ষত ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সকলসহ জনসাধারণকে সচেতন থাকার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম