শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
শীর্ষ সংবাদ

ঠাকুরগাঁওয়ে এসটিসি কো-অপারেটিভ ব্যাংকের দুটি শাখা সিলগালা

এখানে শেয়ার বোতাম

ঠাকুরগাঁও প্রতিনিধি :: অবৈধভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার দায়ে ঠাকুরগাঁওয়ে স্মল ট্রেডার্স কো- অপারেটিভ (এসটিসি) ব্যাংক সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। গ্রাহকদের কাছ থেকে ১ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এটির বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এটি সিলগালা করে। এসময় তার সাথে জেলা সমবায় কর্মকর্তা আব্দুর রউফ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, দি স্মল ট্রেডার্স কো অপারেটিভ সোসাইটি লি: সারাদেশে শাখা খুলে কার্যক্রম পরিচালনা করছে। এসব শাখা পরিচালনার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না থাকায় এগুলো বন্ধের বিষয়ে ঢাকা সমবায় অধিদপ্তর থেকে ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসে একটি লিখিত নির্দেশনা আসলে আমরা সে মোতাবেক ঠাকুরগাঁও শহরের চৌরাস্তা শাখা ও রোড শাখায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করি এবং সেগুলো সিলগালা করি। এ বিষয়ে মামলা না
হওয়ায় আমরা কাউকে গ্রেফতার করিনি। আমাদের জানামতে এ দুটি শাখায় জনবল নিয়োগের নামে কর্তৃপক্ষ প্রতিজনের কাছে ৪ লক্ষ টাকা করে উৎকোচ নিয়েছে এবং এ কো অপারেটিভ ব্যাংকটি জেলায় গ্রাহকদের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উল্লেখ্য, স্মল ট্রেডার্স কো অপারেটিভ সোসাইটি লি: নারায়নগঞ্জ জেলা সমবায় কার্যালয় হতে ১৯৭৬ সালে নিবন্ধিত হয়। যার নিবন্ধন নম্বর ১৮০১। পরবর্তীতে সংশোধিত নিবন্ধন নম্বর ০০১, ২৮/০৬/ ২০০৬ খ্রি। নিবন্ধনে দেখা যায় যে এ সমবায় ব্যাংটির সকল কার্যক্রম শুধুমাত্র নারায়নগঞ্জ জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। কিন্তু কর্তৃপক্ষ সে নিবন্ধনের অপব্যাবহার করে ঠাকুরগাঁওয়ের ২টি সহ সারা দেশে ৭৯ টি শাখায় তাদের আর্থিক কার্যক্রম পরিচালনা করে আসছিলো।


এখানে শেয়ার বোতাম