সোমবার, জানুয়ারি ২৫

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বিশিষ্ট শিল্পপতি ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন। অসুস্থতাজনিত কারণে কয়েকবছর ধরে কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়ি অবস্থান করছিলেন তিনি। সকালে সেখানেই মারা যান লতিফুর রহমান।

লতিফুর রহমান দৈনিক প্রথম আলো ও ইংরেজি দৈনিক ডেইলি স্টারের মালিক। তিনি ট্রান্সকম গ্রুপের ফাস্টফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বিমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ন্যাশনাল হাউজিংয়ের উদ্যোক্তা পরিচালক।

ব্যবসায়ে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতার স্বীকৃতি হিসেবে বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড বিজয়ী লতিফুর রহমানের জন্ম ১৯৪৫ সালের ২৮ শে আগস্ট ভারতের জলপাইগুড়িতে।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তণ ছাত্র লতিফুর রহমান চাঁদপুরে তার বাবার প্রতিষ্ঠিত ডব্লিউ রহমান জুট মিলে নির্বাহী হিসেবে কর্মজীবন শুরু করেন। জনপ্রিয় দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টারের অন্যতম উদ্যোক্তা পরিচালক ছিলেন তিনি।

লতিফুর রহমান মেট্রোপলিটান চেম্বারের সভাপতি এবং তার বয়স হয়েছিল ৭৪, তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াবের সভাপতি একে আজাদ শোক জানিয়েছেন।


এখানে শেয়ার বোতাম