বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

টিএসসি সংস্কার: গণপূর্তের নকশা পছন্দ হয়নি ঢাবির

এখানে শেয়ার বোতাম
  • 14
    Shares

ঢাবি প্রতিনিধি:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) সংস্কার নিয়ে গণপূর্ত অধিদপ্তরের সঙ্গে প্রথম সভা করেছে কর্তৃপক্ষ। সভায় গণপূর্ত অধিদপ্তর টিএসসির একটি খসড়া নকশা উপস্থাপন করে, তবে নকশাটি পছন্দ হয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। গণপূর্তের অতিরিক্ত প্রকৌশলীর নেতৃত্বে একটি দল এই সভায় অংশ নেয়৷

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে সভায় অংশ নেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদার।

সভা সূত্রে জানা গেছে, গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে টিএসসির একটি খসড়া নকশা প্রদর্শন করা হয়। তবে এ নকশা পছন্দ হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। নকশায় দেখানো হয়েছে, টিএসসির পুরাতন সব ভবন ভেঙে নতুন তিনটি ভবন নির্মাণ করা হবে। তিনটি ভবনের মধ্যে দুটি হবে তিনতলা বিশিষ্ট। অন্যটি হবে ছয়তলা। ছয়তলা ভবনটি হবে বর্তমান ক্যাফেটেরিয়ার স্থানে। আর তিন ভবনের দুটি হবে বর্তমানের টিএসসির সামনের ভবনটির স্থানে, অন্যটি হবে অডিটোরিয়ামের স্থানে। নকশা কিছুটা পরিবর্তন করতে গণপূর্ত অধিদপ্তরকে পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নকশা চূড়ান্ত হলে এর অনুমোদন দিবেন প্রধানমন্ত্রী।

সভার বিষয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান দেশ রূপান্তরকে বলেন, টিএসসি সংস্কার নিয়ে একটি সভা হয়েছে। তারা একটি নকশা দেখিয়েছে। এর ভিত্তিতে আমরা তাদের পরামর্শ দিয়েছি।

 


এখানে শেয়ার বোতাম
  • 14
    Shares