মঙ্গলবার, জানুয়ারি ২৬

জেলের জালে ৩ কেজি ওজনের রাজা ইলিশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ভোলায় জেলের জালে ধরা পড়েছে তিন কেজি ১০০ গ্রাম ওজনের রাজা ইলিশ। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১০-১২ হাজার টাকা। তবে ওই ইলিশটি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের জেলে কাদির মাঝি ভালোবেসে তার পছন্দের ব্যক্তি ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজলকে উপহার দিয়েছেন।

জেলে কাদের মাঝি জানান, উপজেলার চরনিজাম এলাকার বঙ্গোপসাগর মোহনায় মেঘনা নদীতে বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে তার জালে অনেকগুলো ইলিশ ধরে পড়ে। তার সঙ্গে উঠে আসে ৩ কেজি ১০০ গ্রাম ওজনের রাজা ইলিশটি। মাছটি পেয়ে অনেক খুশি তিনি।

কাদের মাঝি বলেন, বাজারে মাছটি বিক্রি করলে ১০-১২ হাজার টাকা পেতাম। কিন্তু মাছটি আমি আমার পছন্দের মানুষ দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান অলি উল্লা কাজলকে উপহার দিয়েছি।

চেয়ারম্যানকে মাছ উপহার দেয়ার কারণ জানতে চাইলে জেলে কাদের মাঝি বলেন, চেয়ারম্যান অলি উল্লা কাজল একজন সৎ ও ভালো মানুষ। তিনি সব সময় মানুষের উপকারে নিজেকে নিয়োজিত রাখেন। তাই আমি তাকে এ সামান্য উপহার দিয়েছি।

দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অলি উল্লা কাজল বলেন, মাছটি আমাকে জেলে কাদের মাঝি ভালোবেসে উপহার দিয়েছে। কিন্তু আমি বেশি খুশি হতাম যদি সে মাছটি বাজারে বিক্রি করে লাভবান হতো।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজাহারুল ইসলাম জানান, গত কয়েক দিন ধরে বৃষ্টির কারণে সাগর থেকে বড় বড় ইলিশ ঝাঁকে ঝাঁকে নদীতে ছুটে আসছে। যে কারণে বর্তমানে জেলেরা নদীতে প্রচুর ইলিশ পাচ্ছে।


এখানে শেয়ার বোতাম