শনিবার, নভেম্বর ২৮

জেনারেল সোলেমানিসহ ৮ জনকে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাসদ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ ০৪ জানুয়ারি ২০২০ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে যুদ্ধবাজ মার্কিন সাম্রাজ্যবাদ কর্তৃক ইরাকের বাগদাদে বোমা হামলা ও ইরানি জেনারেল সোলেমানিসহ ৮ জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে কমরেড খালেকুজ্জামান বলেন, চরম অর্থনৈতিক সংকটে জর্জরিত মার্কিন যুক্তরাষ্ট্র তার সামরিক অর্থনীতি চাঙ্গা রাখতেই দেশে দেশে আগ্রাসন ও আঞ্চলিক যুদ্ধ-যুদ্ধউন্মাদনা তৈরি করে চলেছে। মধ্যপ্রাচ্যের জনগণ মার্কিন যুদ্ধ তৎপরতার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে লড়াই করে আসছে। ফলে মধ্যপ্রচ্যের বিভিন্ন দেশ থেকে পিছু হটতে বাধ্য হচ্ছে।

বিবৃতিতে তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজ দেশে অভিসংসিত হয়ে হুমকীর মুখে। আসন্ন নির্বাচনে পুনরায় নির্বাচিত হওয়া এবং মধ্যপ্রাচ্যে ঘাটি স্থায়ী রাখার অভিলাসেই ইরাকে এই হামলা চালিয়েছে। তাছাড়া মধ্যপ্রাচ্যের তেল সম্পদের ওপর মার্কিন দখলদারিত্ব বজায় রাখতে ইহুদিবাদী ইসরায়েলী সন্ত্রাসবাদকে খাড়া রাখতেও এ হামলা কাজে লাগবে।

বিবৃতিতে তিনি মধ্যপ্রাচ্যসহ সারা দুনিয়ায় মার্কিন আগ্রাসন ও দস্যুতার বিরুদ্ধে বিশ্ব বিবেক সোচ্চার হওয়ার আহ্বান জানান। একই সাথে ইরাকে এহেন ঘৃণ্য হামলা ও হত্যকা-ের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের প্রতিবাদ না করারও তীব্র সমালোচনা করেন।


এখানে শেয়ার বোতাম