শনিবার, ফেব্রুয়ারি ২৭
শীর্ষ সংবাদ

জেএসডির কেন্দ্রীয় কাউন্সিল ২৮ ডিসেম্বর

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কেন্দ্রীয় কাউন্সিল হবে আগামী ২৮ ডিসেম্বর। শুক্রবার ঢাকায় ফেনী জেলা সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত দলের জাতীয় পরিষদের সভায় কাউন্সিলের নতুন তারিখ ঘোষণা করা হয়। এর আগে কাউন্সিলের প্রস্তাবিত তারিখ ছিল ২৪ অক্টোবর।

শুক্রবারের সভায় প্রস্তাবে বলা হয়েছে, আন্দোলন-সংগ্রাম গতিশীল করার জন্য দলকে শক্তিশালী করা প্রয়োজন। এ লক্ষ্যে জেএসডি অবিলম্বে সব জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভা ও শিল্পাঞ্চল শাখার কমিটি পুনর্গঠন শেষ করে কেন্দ্রীয় কাউন্সিল করবে।

প্রস্তাবে আরও বলা হয়েছে, ভোট ডাকাতি, ঘুষ, খুন-ধর্ষণ, দখলবাজি, টেন্ডারবাজি, চাঁদাবাজি, বিদেশে টাকা পাচার ইত্যাদিতে জনগণ বিক্ষুব্ধ। সর্বশেষ আবরার হত্যা, আইওয়াশের ক্যাসিনো অভিযান ও বিনা প্রাপ্তিতে জাতীয় স্বার্থ ভারতের কাছে বিকিয়ে দেওয়ায় সরকারের পতন অনিবার্য হয়ে উঠেছে। সরকারের পতনের পর জাতীয় ঐক্য রক্ষা ও সংঘাত-সহিংসতা থেকে জাতিকে রক্ষা করার জন্য জাতীয় সরকার গঠন অপরিহার্য।

সভায় বলা হয়েছে, তিস্তা নদীর পানিসহ বাংলাদেশের ন্যায্য কোনো দাবি আদায় ছাড়াই ভারতকে ফেনী নদীর পানি, এলপি গ্যাস, চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহারের অনুমতি, বঙ্গোপসাগরের উপকূলে ওয়াচ টাওয়ার নির্মাণের অনুমতি প্রদানের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে ক্ষুণ্ণ করা হয়েছে। এর সঙ্গে ভিন্নমত পোষণের কারণে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এমএ গোফরান, সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, এমএ আউয়াল, আবদুর রহমান, কামাল উদ্দিন পাটোয়ারী, গোলাম জিলানী চৌধুরী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, মতিউর রহমান মতি, আবদুল জলিল চৌধুরী, কাউছার নিয়াজী, খান লোকমান হোসেন, শফিউল আলম, অধ্যাপক আমির উদ্দিন, সৈয়দ বিপ্লব আজাদ প্রমুখ।


এখানে শেয়ার বোতাম