বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

জিম্বাবুয়ের বিপক্ষে লিটন দাসের সেঞ্চুরি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুটা ভালো করে। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস দলের ভিত্তি গড়ে দেন। এরপর সাবধানী শুরু করে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তামিম। তার মতো সেট হয়ে ফিরে যান নাজমুল শান্তও। তবে এক প্রান্তে দাঁড়িয়ে থেকে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন লিটন দাস। এরপরই পায়ের ব্যথা নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন।

বাংলাদেশ ৩৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৩ রানে ব্যাট করছে। লিটন দাস ১০৫ বলে ১২৬ রান করে উঠে গেছেন। বাংলাদেশ তার সেঞ্চুরির সুবিধাটা পুরোপুরি নিতে পারল না। অবশ্য সুস্থ হলে এবং দলের প্রয়োজন পড়লে আবার নামবেন তিনি। মাহমুদুল্লা ও মোহাম্মদ মিঠুন ক্রিজে আছেন। নাজমুল শান্ত দুই ছক্কা ও এক চারে ২৯ রান করে ফিরেছেন। ওপেনার তামিম ৪৩ বলে দুই চারে ২৪ রান করে ফিরেছেন। লিটনের সেঞ্চুরি করার ওভারেই উইকেটের পেছনে ১৯ রানে ক্যাচ দিয়ে ফিরেছেন মুশফিক।

এর আগে লিটন দাস ভারতের বিপক্ষে ২০১৮ সালের সেপ্টেম্বরে সেঞ্চুরি করেন। এশিয়া কাপের ফাইনালে খেলেন ে১২১ রানের ইনিংস। এরপর ইংল্যান্ড বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় সর্বেোচ্চ হার না মাান ৯৪ রান করেন তিনি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের দলে ফিরেছেন নাজমুল হোসাইন শান্ত। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সাইফউদ্দিন ও অধিনায়ক মাশরাফি। বাংলাদেশ তিন পেসার ও দুই স্পিনার নিয়ে নেমেছে।

দীর্ঘ সাত মাস পর ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। তবে মাশরাফি এর আগে জানিয়েছেন, এই বিরতি দলের পারফরম্যান্সে বিশেষ প্রভাব ফেলবে না। তাছাড়া উইকেটও ব্যাটিং সহায়ক। ব্যাটিংয়ে থিতু হতে পারলে ভালো রান হবে সিলেটে। তবে পরে বল করায় শিশিরের প্রভাবে ভুগতে হতে পারে বাংলাদেশ স্পিনারদের।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, তাইজুল ইসলাম মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: চামু চিবাবা (অধিনায়ক), থিনাসি কামুনহুকামি, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, রেভিগ চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মুতুমবজি, ডোনাল্ট ট্রিপানো, ওয়েলস মেদহেভেরা, ক্রিস এমপফু, চার্ল মুম্বা।


এখানে শেয়ার বোতাম