শনিবার, নভেম্বর ২৮

জামালপুরে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

এখানে শেয়ার বোতাম
  • 10
    Shares

আবু সায়েম:: জামালপুর সদর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত তিন জন পেঁয়াজ বিক্রেতাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে। পেঁয়াজের বাজার অস্থিতিশীল করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন না মানায়, অতিরিক্ত মূল্য আদায়সহ মূল্যতালিকা প্রদর্শন না করায় জামালপুর সদর উপজেলার কেন্দুয়া কালিবাড়ি বাজার ও হাজিপুর বাজারে ৩জন পেঁয়াজ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
১৭ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতি বার দুপুর থেকে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম জানান, কেন্দুয়া কালিবাড়ি বাজারে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় চাঁন মিয়াকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া দোকানে টাঙানো পণ্যের মূল্যতালিকায় পেঁয়াজের মূল্য নির্ধারণ না থাকায় আবুল কাশেমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, হাজিপুর বাজারে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় পেঁয়াজ ব্যবসায়ী লাল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম আরও বলেন, পেঁয়াজ নিয়ে কোন ব্যবসায়ী যাতে বাজার অস্থিতিশীল করতে না পারে সেজন্য এই অভিযান। এই অভিযান বাজার নিয়ন্ত্রণে সব সময় অব্যাহত থাকবে।


এখানে শেয়ার বোতাম
  • 10
    Shares