শুক্রবার, ডিসেম্বর ৪

জামালপুরের সরিষাবাড়ীতে লবণ সংকটের গুজব প্রচারে ৪ যুবকের তিন দিনের কারাদণ্ড

এখানে শেয়ার বোতাম

জামালপুর প্রতিনিধি :: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সর্বত্র বাজারে লবণ সংকট গুজব প্রচারের দায়ে ৬ জনকে আটক করেছে পুলিশ। ১৯ নভেম্বর মঙ্গলবার বিকাল ৪টায় আরামনগর কাঁচা বাজারে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এদের মধ্যে উপজেলার সাতপোয়া ইউনিয়নের ছাতারিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে শামীম মিয়া (২১), মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের মনির উদ্দিনের মৃত আব্দুর রশিদের ছেলে আকাশ মিয়া (১৮) ও ডোয়াইল ইউনিয়নের চর বালিয়া গ্রামের হাসমত আলীর ছেলে সাগর রানা (২০) ও রায়হান কবীরকে (২১) তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড সাজা দেয়া হয়। অপর দিকে সিফাত মিয়া স্বাধীন (১৫) ও রাফিকে (১৫) মুচলেকা নিয়ে সতর্ক করা
হয়।

জানা যায়, উপজেলার আরামনগর বাজারে লবণ সংকট ও ব্যাবসায়ীরা প্রতি কেজি লবণ ৭০ থেকে ১০০ টাকা ধরে বিক্রি করছে। বিষয়টি ওই ছয়জন যুবক ক্যামেরায় ধারন করে তা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছিলেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিনের নেতৃত্বে ওই বাজারে অভিযান চালিয়ে ওই ছয়জন কিশোর ও যুবককে আটক করা হয়। সেই সাথে জব্দ করা হয় প্রচার কাজে ব্যবহৃত একটি ক্যামেরা ও ইলেক্টনিক্স ডিভাইস।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বলেন, লবণ সংকট বাজারে এই গুজব ছড়ানোর দায়ে ছয়জন কিশোর ও যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন বলেন, লবণ সংকট এটি গুজব ছাড়া আর কিছুই নয়। এই গুজব বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার সময় ছয় জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে থেকে প্যানাল কোর্ট ২৯১ আইনের ধারায় চার জনকে তিন দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া বাকি দুই জনের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।


এখানে শেয়ার বোতাম