বৃহস্পতিবার, মার্চ ৪
শীর্ষ সংবাদ

জাবির চলমান সংকট সমাধানে আলোচনা শুরু হয়েছে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলমান সঙ্কট সমাধানে আলোচনা শুরু হয়েছে। আন্দোলনকারী শিক্ষকরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি তুলে ধরেছেন বলে জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক নেতা অধ্যাপক রায়হান রাইন।

বোরবার রাতে রাজধানীর বেইলি রোডে শিক্ষামন্ত্রীর বাসায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাতজন শিক্ষক প্রতিনিধি দীপু মনির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন।

অধ্যাপক রায়হান রাইন বলেন, বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট সমাধানের আলোচনা শুরু হয়েছে। মন্ত্রীর সাথে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। এ আলোচনা অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ে চলমান সংকটের বিষয়ে লিখিত চেয়েছেন মন্ত্রী। আমরা শিগরিই সেগুলো লিখিতভাবে শিক্ষামন্ত্রীর কাছে জমা দেব। সেটি পাওয়ার পরে মন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। চলমান সঙ্কট কেটে যাক আমরা সে প্রত্যাশা করি। সেই আলোকেই আজকে শিক্ষামন্ত্রীর সঙ্গে আমরা বৈঠক করেছি।

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী আমাদের সবার কথা শুনেছেন। এ আন্দোলনের উৎস কী, কোথা থেকে শুরু হয়েছে এসব বিষয় জানতে চেয়েছেন তিনি। আমরা খোলামেলাভাবে সার্বিক বিষয়ে মন্ত্রীর কাছে তুলে ধরেছি।

অধ্যাপক রায়হান বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে যে আলোচনা হয়েছে শিক্ষার্থীদের সঙ্গে বসে তা তুলে ধরা হবে। তবে তাদের অবরোধ কর্মসূচি চলমান থাকবে। আগামীকাল শিক্ষক নেতারা বসে পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিয়ে যে অস্থির পরিবেশ তৈরি হয়েছে আমরা চাই সুষ্ঠু একটি তদন্ত হোক। তার প্রেক্ষিতে দ্রুত এ সমস্যা সমাধান হোক। দ্রুত সময়ের মধ্যে এটি নিষ্পত্তি হবে বলে আমরা আশা করছি। এজন্য রাষ্ট্রপতিসহ সরকারের উচ্চ পর্যায়ে আমরা লিখিতভাবে আমাদের সমস্যাগুলো জানিয়েছি। তার প্রেক্ষাপটে শিক্ষামন্ত্রীর সাথে আমাদের আলোচনা শুরু হয়েছে। এটি অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


এখানে শেয়ার বোতাম