রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

জাবির চলমান আন্দোলনে দিল্লির শিক্ষার্থীদের সংহতি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে ভারতের সাউথ এশিয়ান (সার্ক) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার, বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের পক্ষে একটি বিবৃতিতে এ সংহতির কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত কয়েকমাস ধরেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী আন্দোলনে তারা নজর রাখছিল। গত মঙ্গলবার আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের উপর বাংলাদেশের ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের হামলার বিষয়টিও তাদের নজরে আসে। এ ঘটনায় তারা গভীর উদ্বেগ প্রকাশ করেছে। পাশাপাশি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও উপাচার্য ফারজানা ইসলামেরও অপসারণ দাবি করেন তারা।

বিবৃতিতে বিষ্ময় প্রকাশ করে বলেন, উপাচার্য ফারজানা ইসলামের দুর্নীতির বিষয়টি বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে অত্যন্ত পরিস্কারভাবে প্রকাশিত হওয়ারপরও তিনি কী করে দায়িত্বে থাকেন। পাশাপাশি আরো বলা হয়, যখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের নৈতিক অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করছে তখন এভাবে ভিসির পদে আকড়ে থাকা রীতিমত অনৈতিক।

বুয়েট ছাত্র আবরার হত্যার কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, আমরা সেই নৃশংস হত্যাকাণ্ডেরপর সার্কভুক্ত দেশগুলোর শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছি এবং অভিযুক্তদের দৃষ্টান্তুমূলক শাস্তিও দাবি করেছিলাম। তারই ধারাবাহিকতায় সব ধরণের ফ্যাসিবাদী তৎপরতার বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধভাবে সংহতি জানিয়েছি। পাশাপাশি ছাত্রলীগের মতো একটি ‘ফ্যাসিস্ট’ ছাত্র সংগঠনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনেরও আহ্বান জানান তারা।
সূত্র : একতা টিভি


এখানে শেয়ার বোতাম