মঙ্গলবার, নভেম্বর ২৪

জাপার চেয়ারম্যান জিএম কাদের, প্রধান পৃষ্ঠপোষক রওশন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাতীয় পার্টির (জাপা) নতুন কমিটিতে রওশন এরশাদ প্রধান পৃষ্ঠপোষক ও জিএম কাদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাপার নবম কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সিরাজুল ইসলাম তাদের নাম প্রস্তাব করেন। এ সময় উপস্থিত কাউন্সিলররা কণ্ঠভোটে তা পাস করেন।

এরপর জাতীয় পার্টির মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গাঁকে নির্বাচন করেন দলের চেয়ারম্যান জিএম কাদের।

জোর চেষ্টা চালালেও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হতে পারেননি বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। শনিবার দলের কাউন্সিলেও যোগ দেননি তিনি। তার অনুপস্থিতিতেই প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ভাই জিএম কাদেরকেই চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। আর দেবর-ভাবির বিরোধ সামাল দিয়ে এরশাদপত্নী রওশনকে সন্তুষ্ট করতে তার জন্য ‘প্রধান পৃষ্ঠপোষক’ পদ সৃষ্টি করা হয়েছে। আমৃত্যু তিনি এ পদে থাকবেন।

পদমর্যাদায় চেয়ারম্যানের ওপর থাকবেন প্রধান পৃষ্ঠপোষক। দলীয় প্রতীক শুধু তার গাড়িতেই থাকবে, যা এতদিন ধরে চেয়ারম্যানের গাড়িতে ব্যবহার হতো। তবে পদটি হবে আলংকারিক। দলের সব নির্বাহী ক্ষমতা আগের মতোই থাকবে চেয়ারম্যানের হাতে।

এর আগে শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের চেয়ারম্যান জিএম কাদের শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে জাতীয় পার্টির নবম সম্মেলনের উদ্বোধন করেন। এসময় দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ উপস্থিত ছিলেন।

সম্মেলনে রওশন এরশাদকে দেখা না গেলেও তার পক্ষ নিয়ে জিএম কাদেরের ঘোর বিরোধিতা করে আসা আনিসুল ইসলাম মাহমুদ যোগ দেন। অন্যান্য রাজনৈতিক দলের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় পার্টির সম্মেলনে যোগ দেন।


এখানে শেয়ার বোতাম