মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

জম্মু-কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের বক্তব্য উদ্বেগজনক: জি এম কাদের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, জম্মু ও কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের নবনিযুক্ত হাইকমিশনার যে বক্তব্য রেখেছেন, তা সত্যের অপলাপ মাত্র, যা এই উপমহাদেশের জন্য উদ্বেগজনক।

বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, জম্মু ও কাশ্মীর ইস্যু অবশ্যই ভারতের অভ্যন্তরীণ ব্যাপার। ভারতের ভেতরকার সমস্যা ভারতকেই সমাধান করতে হবে। আমরা লক্ষ্য করছি, জম্মু ও কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনতে ভারত সরকার অনেক অগ্রসর হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা এই উপমহাদেশে শান্তিপূর্ণ পরিবেশ প্রত্যাশা করি। জম্মু ও কাশ্মীর প্রশ্নে পাকিস্তান যে বক্তব্য রেখেছে তাতে এই উপমহাদেশের নিরাপত্তার প্রশ্নে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। ১৯৭১ সালে হানাদার পাকিস্তানি বাহিনী বাংলাদেশে যেভাবে নির্বিচারে গণহত্যা চালিয়েছিল, তাদের মুখে গণহত্যার অভিযোগ বেমানান। এখন যেহেতু এই উপমহাদেশ শান্তির পথে এগিয়ে যাচ্ছে, তার মধ্যে উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি ঘোলাটে না করে পাকিস্তানের উচিত হবে প্রতিবেশীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সব অমীমাংসিত সমস্যা সমাধানের পথ খুঁজে বের করা।


এখানে শেয়ার বোতাম