শুক্রবার, ডিসেম্বর ৪

জবি ছাত্রদলের বৃক্ষরোপণ কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড

এখানে শেয়ার বোতাম

জবি প্রতিনিধি :: বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বৃক্ষরোপণ কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। শনিবার বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফুর রহমান বিপ্লবের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করতে যান। এ সময় পুলিশ তাতে বাধা দিতে গেলে পুলিশের সাথে নেতাকর্মীদের বাক-বিতন্ডা ও ধস্তাধস্তি হয়। ঘটনার এক পর্যায়ে পুলিশি বাধায় কর্মসূচি পন্ড হয়ে যায়।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরিফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলী হাওলাদার, ইব্রাহিম কবির মিঠু, মেধাবী ছাত্রনেতা আজিজ রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

জবি ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করে আমারা ক্যাম্পাসে বৃক্ষরোপণ করতে যাই। কিন্তু এই বৈশ্বিক মহামারীতে ছাত্রদলের গণতান্ত্রিক কর্মসূচিতে পুলিশের ন্যাক্কারজনক বাধা একটি অগণতান্ত্রিক ও স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ। সময়মত ছাত্রদল এই অগণতান্ত্রিক কর্মকান্ডের সমুচিত জবাব দিবে।


এখানে শেয়ার বোতাম