বুধবার, নভেম্বর ২৫

জনগণের বিজয়কে ছিনিয়ে নিয়ে এক দেশে দুই অর্থনীতির ব্যবস্থা কায়েম করা হয়েছে : সাইফুল হক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আগামীকাল মহান বিজয় দিবস। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যে সকল বীরসন্তানেরা শহীদ হয়েছেন তাদের স্মৃতি বিজড়িত সাভার নবীনগরের জাতীয় স্মৃতিসৌধে সকালে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। এই শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে নেতৃত্ব দিবেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংগ্রামী সাধারণ সম্পাদক সাইফুল হক। এছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে আগামীকাল বিকালে আশুলিয়ায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সাভার অঞ্চলের সকল নেতাকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানান।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ প্রদত্ত এক বিবৃতিতে তিনি দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন মুক্তিযুদ্ধের মাধ্যমে যে বিজয় অর্জন হয়েছিল জনগণের সে বিজয়কে আজ কার্যত ছিনিয়ে নেওয়া হয়েছে। পাকিস্তানী জমানার মত আজ এক দেশে দুই সমাজ ও দুই অর্থনীতি ব্যবস্থা চালু হয়েছে। পুরো দেশ আজ মুক্তিযুদ্ধের সাম্যভিত্তিক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনতার বিপরীতে নিয়ে যাওয়া হয়েছে।

সরকার ও শাসকশ্রেণী মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। দেশে আধা নৈরাজ্যিক ব্যবস্থার সৃষ্টি করেছে।

তিনি বলেন, একদিকে শ্রমিকরা যেমন কারখানায় পুড়ে মরে আর বকেয়া দাবিতে অনশনে না খেয়ে শ্রমিক মারা যায় অন্যদিকে একশ্রেণীর লুটেরারা রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করে সম্পদের পাহাড় গড়ে তুলছে।

বিবৃতিতে তিনি এই অবস্থার পরিবর্তনে মুক্তিযুদ্ধের চেতনায় সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনগণকে নতুন মুক্তিযুদ্ধের প্রস্তুতি নেবার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম