বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

জনগণের জীবন, জীবিকা ও অধিকার রক্ষায় আন্দোলন গড়ে তুলুন: বাসদ (মার্কসবাদী)

এখানে শেয়ার বোতাম
  • 22
    Shares

সিলেট প্রতিনিধি:: বাসদ (মার্কসবাদী) কেন্দ্র ঘোষিত দাবি সপ্তাহের সমাপনী কর্মসূচি হিসেবে শুক্রবার বিকাল ৪ টায় সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট নগর ভবন পয়েন্টে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়। বক্তব্য রাখেন এ্যাডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, মোখলেছুর রহমান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন করোনা ভাইরাসে দেশের মানুষের জীবন – জীবিকা আজ বিপর্যস্ত। সংক্রমণ মোকাবেলায় ব্যর্থ সরকার জনগনকে ভাগ্যের হাতে ছেড়ে দিয়েছে, যারা মরার মরবে ও যারা বাঁচার বাঁচবে। অন্যদিকে করোনাজনিত অর্থনৈতিক মন্দার অজুহাতে ছাঁটাই – বেতন কর্তন চলছে, বেকারত্ব ও দারিদ্র্য বাড়ছে। প্রবাসীরা অনেকে কাজ হারিয়ে দেশে ফিরে আসছেন। আওয়ামী লীগ সরকার ২৫ টি রাষ্ট্রীয় পাটকল বন্ধ করে দিয়ে ৬০ হাজার শ্রমিককে এক ধাক্কায় বেকার করে দিয়েছে, পাটচাষিদের ক্ষতিগ্রস্ত করেছে। কোন আলোচনা ছাড়া লোকসানের অভিযোগ তুলে ৬ টি চিনিকল বন্ধ করার ঘোষণা দিয়েছে ক্ষতিগ্রস্থ হবে চিনিকল শ্রমিক ও আঁখ চাষী। লাগামহীন দ্রব্য মূল্য বৃদ্ধি, ভুতুড়ে বিদ্যুৎ বিলের বোঝা, বর্ধিত পানির বিল- গাড়ি ভাড়ায় মানুষ দিশেহারা। অর্থনৈতিক সংকটে ক্ষতিগ্রস্ত শ্রমজীবী মানুষ – কৃষক -নিম্নবিত্তকে সহায়তা দেয়ার পরিবর্তে প্রধানত শিল্পপতি- ব্যবসায়ীদের আর্থিক প্রণোদনা দিচ্ছে।

নেতৃবৃন্দ আরও বলেন এই সরকার ভোট ডাকাতির সরকার, এ কারণে জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। সম্পূর্ণ ফ্যাসিবাদী প্রক্রিয়ায় দেশ পরিচালনা করছে। মত প্রকাশের স্বাধীনতা খর্ব করছে, উন্নয়নের নামে দূর্নীতি ও লুটপাটের প্রতিযোগিতা চলছে। নেতৃবৃন্দ এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগর ভবন পয়েন্ট থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শেষ হয়।


এখানে শেয়ার বোতাম
  • 22
    Shares