বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

জজকে স্ট্যান্ড রিলিজ করার প্রতিবাদে সিলেটে আইনজীবীদের মানববন্ধন(ভিডিও)

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: পিরোজপুরের জেলা ও দায়রা জজ কে স্ট্যান্ড রিলিজসহ বিচারিক কার্যক্রমে প্রশাসন ও সরকারের নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে এবং বিচার বিভাগের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেট।

আজ বেলা ০২টায় সিলেট জেলা ও দায়রাজজ ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেষ্ঠ্য আইনজীবী নিলেন্দু দেব এর সভাপতিত্বে ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেটের যুগ্ম আহ্বায়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমনের পরিচালনায় এতে বক্তব্য দেন, এমাদ উল্লাহ শহিদুল ইসলাম প্রাক্তন সভাপতি সিলেট জেলা আইনজীবী সমিতি,শহীদ্দুজ্জামান চৌধুরী প্রাক্তন সভাপতি সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি,জেষ্ঠ্য আইনজীবী প্রহ্লাদ চন্দ্র দেব,মুসলেহ উদ্দিন সাবেক সহসভাপতি সিলেট জেলা আইনজীবী সমিতি,মোহিত লাল ধর ,দেলোয়ার হোসেন দিলু সাবেক যুগ্মসম্পাদক সিলেট জেলা আইনজীবী সমিতি,হুমায়ুন রশীদ সোয়েব যুগ্মসম্পাদক সিলেট জেলা আইনজীবী সমিতি,নিতু কান্ত দাশ,জাকিয়া জালাল,মোহাম্মদ মনির উদ্দিন,ফজলুর রহমান শিপু,সৈয়দ কাওছার আহমদ,শামসুদ্দিন আহমদ,সৈয়দ মোহাম্মদ রাহাত,বুরহান উদ্দিন,তাবিদুর রহমান রিপন,রণেন সরকার রণি,খলিলুর রহমান,মহিতোষ দেব মলয়,সুব্রত দাশ,ঝুমকি পুরকায়স্থ,শারমিন আরা সুলতানা,মুহিবুর রহমান,শামসুল আবেদীন,নিরঞ্জন দাশ খোকন।

বক্তারা বলেছেন, মাজদার হোসেন মামলার প্রেক্ষিতে ২০০৭ সালে বিচার বিভাগ স্বাধীন ঘোষণা করা হলেও প্রকৃত অর্থে তা আজও পরাধোন। সম্প্রতি পিরোজপুরের ঘটনা প্রমাণ করে যে বিচার বিভাগকে প্রশাসন ও সরকার নানাভাবে নিয়ন্ত্রণ করে যাচ্ছে। এটা ন্যায় বিচারের পথকে প্রশমিত করে তুলবে, জনগন বিচার ব্যবস্থা।থেকে আস্থা হারাবে। যতদিন পর্যন্ত সুপ্রীমকোর্টের নিয়ন্ত্রনাধীন স্বাধীন আইন মন্ত্রণালয় গঠিত হবে না ততোদিন পর্যন্ত বিচার বিভাগ স্বাধীনভাবে কার্যক্রম চালাতে পারবে না।

বক্তারা এসময় পিরোজপুরের ঘটনায় দেশের সকল আইনজীবীদের রাস্তায় নেমে প্রতিবাদের আহ্ববান জানান।

পিরোজপুরের জজকে বদলি করার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

পিরোজপুরের জজকে বদলি করার প্রতিবাদে সিলেটে মানববন্ধন আইনজীবীদের মানববন্ধনে বক্তব্য রাখছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদউল্লা শহীদুল ইসলাম শাহীন।

Gepostet von অধিকার am Donnerstag, 5. März 2020

এখানে শেয়ার বোতাম