রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ নিষিদ্ধ হলো

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ নিষিদ্ধ হলো। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব (রাজনৈতিক শাখা-২) মল্লিকা খাতুন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নিষিদ্ধের আদেশ জারি করা হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) প্রজ্ঞাপনটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার মনে করে ‘আল্লার দল’ জঙ্গি সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তিশৃঙ্খলা পরিপন্থী। ইতোমধ্যে সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে গত ৩ নভেম্বর বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)-এর সংলাপে অংশ নিয়ে আল্লার দলসহ ৮টি সংগঠন নিষিদ্ধ ঘোষণার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘আটটি সংগঠনের তথ্য গোয়েন্দা পুলিশের হাতে এসেছে। যাচাই-বাছাইয়ের পর ওই সংগঠনগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ এছাড়া জঙ্গি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি অনুযায়ী এরইমধ্যে আল্লার দলকে শনাক্ত করে নিষিদ্ধের পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও তিনি জানিয়েছিলেন।


এখানে শেয়ার বোতাম