শুক্রবার, ডিসেম্বর ৪

ছড়াকার ও শিশু সাহিত্যিক ফরিদীর জন্মদিন পালন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: জাতির পিতাকে হারানোর শোক, তাই ১৩ আগস্ট জন্মদিন হলেও পালন করা হলো ১৮ আগস্ট। ছড়াকার ও শিশু সাহিত্যিক রিপন আহমদ ফরিদীকে ঘিরে বুধবার সন্ধ্যায় আসর বসেছিল বন্ধুদের।

দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী ও এটিএন নিউজের সিলেট ব্যুরো প্রধান সজল ছত্রীর উদ্যোগে এবং ছড়া নিকেতন-সিলেট’র আয়োজনে জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটির সপ্তম তলায় বসেছিল কবি ও ছড়াকারদের মেলা। এতে প্রধান অতিথি হয়ে জন্মদিনকে আরো আনন্দপূর্ণ করে তুলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমেদ নূর।

জন্মদিন ও ফরিদীকে নিয়ে লিখা ছড়া পড়ে শোনান অগ্রজ, অনুজ ও বন্ধুপ্রতীম ছড়াকার ও কবিরা। সবাই প্রত্যাশা করেন বোহেমিয়েন জীবন ছেড়ে শিঘ্রই সংসারি হবেন ফরিদী। এই প্রত্যাশায় একে অপরকে কেক খাইয়ে দেন।

এসময় কবি, ছড়াকার ও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ছড়া পরিষদ সিলেট-এর সহসভাপতি অজিত রায় ভজন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাদেক লিপন, ছড়ামঞ্চ সিলেটের সভাপতি সিরাজ উদ্দিন শিরুল, ছড়াভূমি সম্পাদ রানা কুমার সিংহ, ছড়াকার ও এনটিভির স্টাফ ক্যামেরাপারসন আনিস রহমান, কালের কন্ঠের স্টাফ রিপোর্টার ইয়াহিহয়া ফজল, জয়যাত্রা টিভির সিলেটের সমন্বয়ক এস সুটন সিংহ, বাংলা টিভির স্টাফ ক্যামেরাপারসন এস আলম আলমগীর, কবি রেজাউল ইসলাম টিটু, সিলেট বাণী ও সিলেট ভিউ-এর নিজস্ব প্রতিবেদক ইদ্রিস আলী, অধিকার সম্পাদক প্রণব জ্যোতি পাল, ছড়া বাংলার নির্বাহী পরিচালক ইমন শাহ্, সংবাদপত্রসেবি জুয়েল রাণা, ছড়াকার মিনহাজ ফয়সাল, কৃতিশ তালুকদার, রাফেক চৌধুরী, মনসুর আলী রাসেল, রমজান আহমেদ।

এছাড়াও কানাডা থেকে ভার্চুয়ালি শুভেচ্ছা জানান ছড়া নিকেতনের নির্বাহী পরিচালক বশির আহমদ জুয়েল ও সিলেট থেকে ছড়া নিকেতনের পরিচালক বিধুভূষণ ভট্টাচার্য।


এখানে শেয়ার বোতাম