বুধবার, নভেম্বর ২৫

ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে নারীমুক্তি কেন্দ্র এর বিক্ষোভ মিছিল

এখানে শেয়ার বোতাম
  • 124
    Shares

অধিকার ডেস্ক:: ঐতিহ্যবাহী এম সি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের ধর্ষকদের ঘৃন্যতম গণধর্ষণের ঘটনার দ্রুত বিচার ও ক্যাম্পাসের নিরাপদ পরিবেশ নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলার সংগঠক বিশ্বজিৎ চন্দ্র শীল এর সভাপতিত্বে তানজিনা বেগম এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার সংগঠক লক্ষি পাল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলার সংগঠক ফাহিম আহমেদ চৌধুরী, পীরের বাজার এলাকার সংগঠক আয়েশা আক্তার, কুয়ার পাড় এলাকার সংগঠক ফামিয়া সালাম ফাম্মি প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- সিলেটের শতবর্ষী ক্যাম্পাস এম সি কলেজের ছাত্রাবাসে এমন নৃশংস ঘটনা গোটা সিলেটবাসীকে স্তম্ভিত করেছে৷ শাসক দলের ছত্র ছায়ায় দীর্ঘদিন ধরেই ছাত্র লীগের বেপরোয়া কর্মকান্ডের শিকার এমসি কলেজসহ গোটা সিলেটের মানুষজন৷ কিন্তু প্রতিক্ষেত্রেই প্রশাসন ছাত্রলীগের সহযোগী হিসাবে ভূমিকা পালন করেছে৷ যার ভয়াবহ ফলাফল হলো এমসি কলোজের ছাত্রাবাসের মধ্যেই স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা৷ এই বর্বরতার দায় কলেজ প্রশাসনও এড়াতে পারে না। এই কলেজে ছাত্রলীগ যতই বেপরোয়া আচরণ করুক, কলেজ প্রশাসন বরাবরই নীরব দর্শক হয়ে উল্টো কলেজ অভ্যন্তরে গণতান্ত্রিক পরিবেশকে রুদ্ধ করেছে৷ ছাত্রলীগের দৌরাত্ম নিয়ন্ত্রণ না করে বিভিন্ন সময়েই নিরাপত্তার অজুহাতে কলেজ অভ্যন্তরে জনসাধারণের প্রবেশকে নিয়ন্ত্রণ করেছে। ফলে এই পরিবেশেই এমসি কলেজের মত স্বনামধন্য প্রতিষ্টানে ছাত্রলীগ নামধারী একদল ধর্ষক গড়ে উঠেছে। এই হিংস্রতা শুধু এমসি কলেজেই নয় , পাহাড় থেকে সমতল সর্বত্রই অাজ ধর্ষণের মহোৎসব চলছে৷ চরম বিচারহীনতার মধ্যে আজ সরকারী দলের সন্ত্রাসীরা ছাড়া কেউ নিরাপদ নয়। বক্তারা এই হিংস্রতার বিরুদ্ধে সকল জনগণকে ঐক্যবদ্ধ অান্দোলনে শামিল হওয়ার আহবান জানান৷

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মিলিত হয়৷


এখানে শেয়ার বোতাম
  • 124
    Shares