শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ছাত্রলীগের হাতে শিক্ষার্থী লাঞ্ছিত, আইআইইউসি বন্ধ ঘোষণা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক::চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সীতাকুণ্ড ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে দিনভর সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের রাত ৯টার মধ্যে হল ও ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কাসেমি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সবধরনের ক্লাস বন্ধ থাকবে।

স্থানীয় ও বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে আদনান নামে এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের উসমান (রা.) হলের ৪১৩ নম্বর রুমে আটকে বেধড়ক মারধর করে ছাত্রলীগ নেতা উচো মারমা, রবিউল ও শফিউল। এ ঘটনার পর আজ ক্যাম্পাসে বিক্ষোভে ফেটে পড়েন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিনভর বিশ্ববিদ্যালয়ের সীতাকুণ্ড ক্যাম্পাসে দফায় দফায় মিছিল করেন তারা। অব্যাহত আন্দোলনের মুখে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে।

সাব্বির আহমেদ নামে এক শিক্ষার্থী বলেন, ‘হলে একদল ছাত্র আছে যারা হলের রুম দখল করে ডাইনিং মিলের টাকা না দিয়ে ক্ষমতার অপব্যবহার করে হলে থাকছে। এরাই ব্যক্তিগত স্বার্থে আঘাত প্রাপ্ত হলে বিরোধী রাজনৈতিক কর্মী অপবাদ দিয়ে ছাত্রদের ওপর নির্যাতন চালায়। এখন সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ভীত হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে। বলা হচ্ছে, হল না ছাড়লে হলের বিদ্যুৎ এবং পানির লাইন বন্ধ করে দেয়া হবে।’


এখানে শেয়ার বোতাম